শিক্ষা সফরের বাস খাদে, আইডিয়ালের ৩০ শিক্ষার্থী আহত

শিক্ষা সফর শেষে ঢাকায় ফেরার পথে কুমিল্লায় ঢাকাস্থ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের একটি বাস খাদে পড়ে অন্তত ৩০জন শিক্ষার্থী আহত হয়েছে। শনিবার সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নের দৌলতপুরে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা পিকনিকে অংশ নিতে শনিবার সকালে শিক্ষা সফরে কুমিল্লা বার্ডে আসে। পিকনিক শেষে ঢাকা ফেরার পথে গাড়ি বহরের নবম শ্রেণির শিক্ষার্থী বহন করা একটি বাস দাউদকান্দির দৌলতপুর এলাকায় পৌঁছলে বাসটির সামনের চাকা ফেটে যায়। এ সময় ওই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী একটি খাদে পড়ে যায়। এতে শিক্ষার্থীদের মধ্যে অন্তত ৩০ জন আহত হয়। এদের মধ্যে দুই শিক্ষার্থীকে আশংকাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।

দুর্ঘটনার খবর পেয়ে জেলা ও হাইওয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজে অংশ নেয়।  এ বিষয়ে দাউদকান্দি ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা ফয়েজ আহাম্মেদ বলেন, খবর পেয়ে আমাদের টিম ঘটনাস্থলে পৌঁছে আহত শিক্ষার্থীদেরকে উদ্ধার করেছে। দুর্ঘটনাকবলিত ওই বাসে ৫২ জন শিক্ষার্থী ছিল। এ সময় অপর শিক্ষার্থীরা স্থানীয় বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে পিকনিকে আসা অন্যান্য বাসযোগে ঢাকায় চলে যায়।

হাইওয়ে কুমিল্লা অঞ্চলের সহকারি পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম জানান, আহতদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।