বলিউডে শোকের ছায়া নামিয়ে বিদায় নিলেন জনপ্রিয় অভিনেত্রী শ্রীদেবী

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রীদেবী আর নেই। শনিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৪ বছর। শ্রীদেবীর মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে।

শ্রীদেবীর মৃত্যুর সংবাদটি গণমাধ্যমকে জানিয়েছেন তার স্বামীর ছোট ভাই সঞ্জয় কাপুর। সঞ্জয় বলেন, রাত ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে এ ঘটনাটা ঘটেছে।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, একটি পারিবারিক অনুষ্ঠানে অংশ নিতে দুবাই যান শ্রীদেবী। এ সময় সঙ্গে ছিলেন স্বামী বনি কপূর ও ছোট মেয়ে খুশি। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি।

হিন্দি চলচ্চিত্রে প্রথম নারী সুপারস্টার হিসেবে বিবেচিত শ্রীদেবী ১৯৯৬ সালে চলচ্চিত্র প্রযোজক বনি কাপুরের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাদের দুটি কন্যা সন্তান রয়েছে। মাওয়ালি, মিস্টার ইন্ডিয়া, চাঁদনী, তোহফাসহ বিপুল সংখ্যক চলচ্চিত্রে অভিনয়ের জন্য বিপুল প্রশংসা পেয়েছেন শ্রীদেবী।

১৯৬৭ সালে শিশুশিল্পী হিসেবে চলচ্চিত্রে যাত্রা শুরু হয় শ্রীদেবীর। এরপর তিনি হিন্দি চলচ্চিত্র ছাড়াও তামিল, তেলুগু, মালয়ালম এবং কিছু সংখ্যক কন্নড় চলচ্চিত্রে কাজ করেছেন। ২০১৩ সালে ভারত সরকারের তরফ থেকে তাকে পদ্মশ্রী সম্মান দেওয়া হয়।

দুবাইতে পারিবারিক একটি বিয়েতে যোগ দিতে গিয়ে অকস্মাৎ প্রয়াত হয়েছেন বলিউড অভিনেত্রী শ্রীদেবী। সেখানে তার সঙ্গে ছিলেন স্বামী বনি কাপুর এবং তার ছোট মেয়ে খুশি। কিন্তু আনন্দের সেই অনুষ্ঠান হঠাৎই বদলে গেল শোকে।

বিয়ের অনুষ্ঠানেও হাসিখুশিই ছিলেন অভিনেত্রী। শ্রীদেবীর মৃত্যুসংবাদে বলিউডের একের পর এক ব্যক্তিত্ব তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন। প্রত্যেকেই এই খবরে স্তম্ভিত।

তাদের মধ্যে গায়ক সোনু নিগম শ্রীদেবীর শেষ কিছু মুহূর্তের একটি ভিডিও শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে বিয়ের অনুষ্ঠানে হাসিমুখে ঘুরে বেড়াচ্ছেন অভিনেত্রী। তারপরেই মারণ কার্ডিয়াক অ্যারেস্ট কেড়ে নিল তাঁর প্রাণ।