শাহজালাল বিমানবন্দরে চার্জার লাইট ভেঙে ২টি স্বর্ণের বার উদ্ধার!

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কম্বলের ব্যাগে করে আনা চার্জার লাইট ভেঙে ২টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। শুল্ক গোয়েন্দা মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার রাতে ৩৩৯ গ্রাম স্বর্ণসহ ওই যাত্রীকে আটক করা হয়।  আটক যাত্রীর নাম মাসুদ রানা। তিনি চাঁদপুরের কচুয়া থানার মনোহরপুরের হেকিম কপিলউদ্দীনের ছেলে। শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার মালয়েশিয়া (কুয়ালালামপুর) থেকে আসা ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে অভিযান চালায়। এসময় বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে শুল্ক গোয়েন্দার দল সতর্ক অবস্থান গ্রহণ করেন।

যাত্রী তার ইমিগ্রেশন সম্পন্ন করে ০৭নং ব্যাগেজ বেল্ট হতে ব্যাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় শুল্ক গোয়েন্দার দল তাকে প্রাথমিক জিজ্ঞাসা করলে তিনি স্বর্ণ থাকার কথা অস্বীকার করেন। পরবর্তীতে তার সাথে থাকা মালামাল স্ক্যানিং করলে চার্জার লাইটের ব্যাটারির ভিতরে কালো রঙের স্কচটেপে মোড়ানো ২টি স্বর্ণবার উদ্ধার করা হয়। বার দুটির মোট ওজন ৩৩৯ গ্রাম। আটককৃত পণ্যের আনুমানিক বাজারমূল্য ১৬ লক্ষ টাকা।