বাহুবলিকে টেক্কা দিতে এবার রামায়ণ নিয়ে সিনেমা

বাহুবলি-র মতো এবার ধর্মগ্রন্থ রামায়ণ নিয়ে তৈরি হতে চলেছে বিগ বাজেটের সিনেমা। সিনেমার বাজেট প্রায় ৫০০ কোটি টাকা বলে জানা গিয়েছে। চলচ্চিত্র নির্মাতা মধু মন্টেনা জানিয়েছেন, তিনি এ ব্যাপারে উত্তরপ্রদেশ সরকারের সঙ্গে সমঝোতা স্মারকপত্র (মউ) স্বাক্ষর করেছেন।

লাখনো ইনভেস্টর্স সামিট চলাকালে এই চুক্তি স্বাক্ষরিত হয়েছে। প্রায় ৫০০ কোটি টাকা বাজেটের এই সিনেমা ভারতের অন্যতম ব্যয়বহুল সিনেমা হতে চলেছে। সিনেমার শ্যুটিং হবে উত্তরপ্রদেশে। সামিটে মন্টেনা এত বড় বাজেটে রামায়ণ নিয়ে সিনেমা তৈরি করার ব্যাপারে তাঁর চিন্তাভাবনার কথা জানিয়েছেন।

তিনি বলেছেন, অত্যাধুনিক প্রযুক্তি এবং ভিস্যুয়াল এফেক্টসের সংমিশ্রণে ভারতীয় পৌরাণিক কাহিনীকে নবরূপে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দেওয়াই তাঁর উদ্দেশ্য। এব্যাপারে জনপ্রিয় অমর চিত্র কথা স্রষ্টা অনন্ত পাইয়ের জীবন থেকে তিনি অনুপ্রেরণা সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন মন্টেনা।

রাজ্য সরকার এই সিনেমা তৈরির ব্যাপারে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছে। উত্তরপ্রদেশের মুখ্য সচিব এবং ফিল্ম বন্ধু চেয়ারম্যান অওনীশ কুমার এ কথা জানিয়েছেন।

সিনেমার শ্যুটিং হবে ৩ ডি-তে। তিনটি পর্বে সিনেমাটি মুক্তি পাবে।

উল্লেখ্য, মন্টেনা প্রোডাকশন হাউস ফ্যান্টম ফিল্মসের সহ প্রতিষ্ঠাতা। এই হাউস কুইন, উড়তা পঞ্জাব, রামন রাঘব ২.০ এবং ট্র্যাপড-এর মতো সিনেমার প্রযোজনা করেছে।