পদ্মাবতের আয় ৫০০ কোটি রুপি ছাড়িয়েছে

মুক্তির আগেই ‘পদ্মাবতী’ থেকে পাল্টে নাম রাখতে হয়েছে ‘পদ্মাবত’। বলা যায়, ভারতজুড়ে ছবিটি নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছিল সেই বিতর্কই ছবিটির বড় প্রচারণা কাজ করে দিয়েছে। 

সঞ্জয় লীলা বানশালীর ঐতিহাসিক কাহিনিনির্ভর ছবি ‘পদ্মাবত’ মুক্তির পর এখন পর্যন্ত ৫০০ কোটি রুপি আয় করে ফেলেছে। এছাড়া হিন্দি, তামিল এবং তেলেগু ভাষায় ছবিটির আয় চার সপ্তাহে প্রায় ২৭৬ কোটি ৫০ লাখ রুপি।

চলচ্চিত্র বিশ্লেষকরা বলছেন, রণবীর সিং, দীপিকা পাড়ুকোন এবং শহীদ কাপুর অভিনীত ‘পদ্মাবত’ ছবিটি যে ২০১৮ সালের অন্যতম সফল ছবি হতে যাচ্ছে তাতে কোনো সন্দেহ নেই। যদিও ছবিটি মুক্তির আগে নানা প্রতিবন্ধকতার শিকার হয়েছিল। তারপরও এটি দাপিয়ে দাপিয়ে ব্যবসা করে চলেছে। এদিকে চলচ্চিত্র ব্যবসায়ীরা বলছেন, কিছু কিছু এলাকায় ছবিটি নিষিদ্ধ থাকা কারণে ছবিটির আয় কমপক্ষে ১০০ কোটি রুপি কম হয়েছে। যদি ছবিটি কোনো বাঁধা ছাড়া মুক্তি পেত তাহলে দেশেই এই আয় ৩৮৫ থেকে ৩৯০ কোটি রুপি হতো। ‘পদ্মাবত’ ছবিটি নির্মাণে ব্যয় হয়েছে ২০০ কোটি রুপি।

তবে দেশটির চলচ্চিত্র বিশ্লেষকরা বলছেন, রণবীর সিং, দীপিকা পাড়ুকোন এবং শহীদ কাপুর অভিনীত ‘পদ্মাবত’ ছবিটি যে ২০১৮ সালের অন্যতম সফল ছবি হতে যাচ্ছে তাতে আপাতত সন্দেহ নেই।