‘সরকার আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে খুশি নয়’

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়া মুক্তি পরিষদ আয়োজিত অনুষ্ঠানে বিএনপি স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, সরকার জানে তাদের জনপ্রিয়তা একবারেই নেই। আগামী নির্বাচনে তাদের পরাজয় নিশ্চিত। এ জন্য সরকার বিএনপি নেত্রী খালেদা জিয়া অন্যায়ভাবে কারাবন্দি করেছে। বিএনপি নেতা-কর্মীদের গ্রেপ্তার করছে, মামলা দিচ্ছে, গুম-খুন করছে।

মউদুদ বলেন, খালেদা জিয়ার দূরদর্শী নির্দেশনায় আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি। আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে সরকার খুশি নয়। সরকার চেয়েছে আমাদের বিক্ষুব্ধ নেতা-কর্মীদের উসকানি দেবে। আর তারা সে সুযোগে পেট্রোল পাম্প জ্বালাবে, অগ্নিসংযোগ করবে। আর তার দায় আমাদের উপর চাপাবে।

তিনি বলেন, শান্তিপূর্ণ আন্দোলনে সরকারের পতন ঘটিয়ে আমরা দেখিয়ে দেবো। নির্বাচনের মাঠে নামলে পরিবেশ পাল্টে যাবে। বিএনপিকে কেউ ভাঙতে পারেনি। এখন পারবে কীভাবে? এখনতো যুদ্ধের সময়, ঐক্যবদ্ধ থাকার সময়।

তিনি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমালোচনা করে বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে রাখা হয়েছে বিরোধীদলকে দমন করার জন্য। তাদের এই একটাই কাজ। তারা হত্যা, ধর্ষণসহ সমাজে ঘটে যাওয়া নানা অপরাধ দমনে কোনো কাজ করছে না। তাদের এটাই শেখানো হচ্ছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন কবির বেপারী।