বান্দরবানে ৩দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন

সরকারের রূপকল্প- ২০২১ বাস্তবায়নে সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান সমূহকে উৎসাহিত করা ও জনগণের দোরগোড়ায় ডিজিটাল সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে বান্দরবানে জেলা প্রশাসনের উদ্যোগে ৩দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা- ২০১৮ শুরু হয়েছে।

বৃহষ্পতিবার বিকালে ডিসি অফিস চত্ত্বর থেকে একটি বিশাল র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ফিতা কেটে এ মেলার শুভ উদ্বোধন করেন অতিরিক্ত চট্টগ্রাম বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামী। পরে ডিসি অফিস চত্বরে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক এর সভাপতিতে এক আলোচনা সভার অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা বিশেষ অতিথি হিসেবে বান্দরবান সিভিল সার্জন ডা: অং সুই প্রু চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মুফিদুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শফিউল আলম, মহিলা কলেজের অধ্যক্ষ প্রদীপ কুমার বড়ুয়া, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসাসহ বিভিন্ন সরকারী বেসরকারী দপ্তরের কর্মকর্তা, শিক্ষার্থী ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকারের যোগোপযোগী ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ফলে তরুণ সমাজ আজ বিশ্বের সাথে তাল মিলিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশে তৃণমূল পর্যায়ে ডিজিটালের প্রভাব খুবই লক্ষণীয়। তিনি আরও বলেন এদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে হলে তরুণদের এগিয়ে আসতে হবে।

প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ মেলার স্টলগুলো পরিদর্শন করেন। বান্দরবানের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান তাদের উদ্ভাভিত পণ্য নিয়ে মেলায় অংশগ্রহণ করে। মেলায় ৮০টি স্টল বসেছে। উদ্বোধনের পর থেকেই মেলায় দর্শনার্থীদের ভিড় ছিল লক্ষণীয়।

সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিনিধি