দেশের দায়িত্ব পালনের পাশাপাশি নিজ ঘরেও অসাধারণ তিনি!

হাজারও ব্যস্ততার মাঝেও হাতে কিছুটা সময় পেয়েই নাতি-নাতনিদের একান্ত সময় দিলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। ছুটির দিন শুক্রবারে এক অনিন্দ্য সুন্দর বিকেল কাটিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খানিক সময় নাতনির চুলের বেণী বেঁধেছেন। খানিক সময় দুরন্ত নাতি-নাতনিদের সঙ্গে মেতেছেন খুনসুঁটি-হাস্যোল্লাসে।

শুক্রবার প্রধানমন্ত্রী কার্যালয়ের অফিসিয়াল ফটোগ্রাফার সুমন দাশ তার ফেসবুকে দুটি ছবি শেয়ার করে লেখেন, ‘আজ বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে তাঁর নাতিনদের সাথে।’

এ ছবিই যেন প্রমাণ করে দেশ সেবার দায়িত্ব পালনের পাশাপাশি নিজ ঘরেও কতটা সহজে অতি সাধারণ হয়ে উঠতে পারেন তিনি।

ওই ছবি দুটির একটিতে দেখা যায়, প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের মাঠে প্রধানমন্ত্রীকে তাঁর নাতি-নাতনিরা টানাটানি করছেন। আরেকটিতে দেখা যায় প্রধানমন্ত্রী একটি গাছের বেদিতে বসে তাঁর নাতনির চুলে হাত বুলাচ্ছেন।

পোস্ট করার পরপরই ছবি দুটি খুব দ্রুত ভাইরাল হয়ে যায়। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশংসাসূচক বাক্য লিখে ছবি দুটি শেয়ার করতে থাকেন অনেকেই।

এর আগে ২০১৩ সালের জুলাই মাসের শেষ দিকে ছেলে সজীব ওয়াজেদ জয়ের জন্য রান্না ঘরে ঢুকে রান্না করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছেলের জন্মদিন উপলক্ষে করা প্রধানমন্ত্রীর ওই রান্নার ছবিও তখন ভাইরাল হয় ফেসবুকে।