দিনাজপুরে যথাযোগ্য মর্যাদায় মাতৃভাষা দিবস পালিত

দিনাজপুরের ফুলবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সরকারি বেসরকারি সংগঠনের পাশাপাশি পথশিশু ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের ঝরে পড়া শিশুরাও পালন করেছে।

গতকাল বুধবার দিবসটি পালনের লক্ষ্যে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ প্রশসন, বিএনপি,পাথরখনির ঠিকাদারি প্রতিষ্ঠান জিটিসিসহ বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষাপ্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে সরকারি কলেজ কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

দিবসটি যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে ফুলবাড়ী উপজেলার বেতদীঘি ইউনিয়নে দলদলিয়া পথশিশু ও বুদ্ধি প্রতিবন্ধী বেসরকারি বিদ্যালয়ের ঝরে পড়া শিশু ও বুদ্ধি প্রতিবন্ধীদের নিয়ে প্রভাতফেরি শেষে বিদ্যালয়ের শহীদ মিনারে শহিদদের শ্রদ্ধা জানাতে পুষ্পমাল্য অর্পণ করা হয় এবং বীর ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

এ সময় দিনাজপুর জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সভাপতি আবুমুসা বিদ্যালয়ের দাতা ও প্রতিষ্ঠাতা আইদুল ইসলাম, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগ এর উদ্যোগে সুজাপুর উচ্চ বিদ্যালয় নবনির্মিত শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পনের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার (এমপি)।

এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি হায়দার আলী শাহ্, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান (বাবুল)সহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

হারুন উর-রশিদ, দিনাজপুর প্রতিনিধি