‘খালেদা উর্দুতে পাশ কিন্তু বাংলায় ফেল’

আওয়ামী লীগের প্রচারক ও গবেষণা বিষয়ক সম্পাদক হাসান মাহমুদ বলেছেন,  খালেদা উর্দুতে পাশ কিন্তু বাংলায় ফেল করেছেন। তার বড় প্রমাণ হচ্ছে তার ম্যাট্রিকের মার্কসিট। এ কারণেই তিনি বাংলাকে ভালবাসতে পারেননি। ছোট থেকে উর্দুর প্রতি ভালোবাসা তার।

আজ বৃহস্পতিবার বেলা ১১ টায় প্রেসক্লাবে আন্তর্জাতিক খ্যাতি সম্পূর্ণ বরেণ্য পারমানিক বিজ্ঞানী ডঃ এম ওয়াজেদ মিয়ার ৭৬ তম জন্ম বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় বঙ্গবন্ধুর সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে হাসান মাহমুদ ডঃ এম ওয়াজেদ মিয়ার স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, ডঃ এম ওয়াজেদ মিয়া একজন বিজ্ঞ বিচারক মানুষ ছিলেন। আজকের যে সুধা শোধন তা ডঃ এম ওয়াজেদ মিয়ার ডাক নাম সুধা মিয়া থেকে হয়েছে।

তিনি বলেন, এ মাসেই  তিনি ব্যাংক ঋণ নিয়ে এ বাড়িটি করেন এবং ২০ বছর ধরে এ ঋণ শোধ করেন।

বক্তব্যের এক পর্যায়ে বিভিন্ন রাজনীতিবিদদের জীবন নিয়ে আলোচনা করতে গিয়ে হাসান মাহমুদ বলেন, বেগম খালেদা জিয়ার পরিবারের দিকে তাকান তাহলে দেখতে পাবেন, তিনি তার ছোট বোন ও বোনকে মন্ত্রী বানিয়েছেন এবং ভাইদের এমপি।

এ সময় তিনি আরও বলেন, খালেদা উর্দুতে পাশ কিন্তু বাংলায় ফেল করেছেন। তার বড় প্রমাণ হচ্ছে তার মেট্রিকের মার্কসিট। এ কারণেই তিনি বাংলাকে ভালবাসতে পারেননি। ছোট থেকে উর্দুর প্রতি ভালোবাসা তার।

এ উদহারন টানতে গিয়ে তিনি বলেন, এতো গতকাল আমি টিভিতে দেখতে পেলাম ফকরুল ইসলাম আলমগীর  তারা রাতে শহীদ মিনারে ফুল দিবেন না। এ ফুল না দেওয়ার কারণেই এসব কথা বলতে হয় না তুবও বলতে হচ্ছে।