দৌলতপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

কুষ্টিয়ার দৌলতপুরে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্থানীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য নিবেদন, র‌্যালি ও আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালন করা হয়।

একুশের প্রথম প্রহর রাত ১২টা ১মিনিটে উপজেলা পরিষদ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করে উপজেলা প্রশাসন। এরপর বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্তরের মানুষ পর্যায়ক্রমে ফুলেল শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ করেন।

সকাল ৯ টায় একুশের সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌফিকুর রহমানের নেতৃত্বে উপজেলা পরিষদ থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌফিকুর রহমানের সভাপতিত্বে এ আলোচনায় অংশ নেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আল মামুন, সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলম, দৌলতপুর থানার ওসি শাহ দারা খান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান প্রমুখ। এদিকে গোয়ালগ্রাম কলেজ, পি,এস,এস মাধ্যমিক বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়।

জহুরুল হক, কুষ্টিয়া প্রতিনিধি