‘যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করুন’

মহান ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতি বিজড়িত মহান শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রতি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি এ আহ্বান জানান তিনি।

উপাচার্য বলেন, মহান একুশে ফেব্রুয়ারি, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এবং আজিমপুর কবরস্থানে সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের যাবতীয় অনুষ্ঠানের ব্যবস্থাপনার দায়িত্ব বরাবরই ঢাকা বিশ্ববিদ্যালয় অত্যন্ত নিষ্ঠার সঙ্গে পালন করে থাকে। এ বছরও যথাযোগ্য মর্যাদার সঙ্গে দিবসটি উদযাপনের জন্য প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের উদ্দেশ্যে কেন্দ্রীয় সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। দিবসটি সুষ্ঠুভাবে পালনের জন্য কেন্দ্রীয় সমন্বয় কমিটি বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।

বিগত বছরগুলোর মতো এবারও সতর্কতার সঙ্গে ভাবগাম্ভীর্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ন রাখার স্বার্থে সমন্বয় কমিটি কর্তৃক গৃহীত কর্মসূচির সফল বাস্তবায়নে উপাচার্য সংশ্লিষ্ট সবার সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করেছেন।