বিধ্বস্ত ইরানি বিমান উদ্ধার, বিমানবন্দরে স্বজনদের আহাজারি

ইরানে ৬৬ আরোহী নিয়ে বিধ্বস্ত হওয়া বিমানটির ধ্বংসাবশেষের সন্ধান পাওয়া গেছে। দেশটির জাগরোস পাহাড়ে এর সন্ধান মিললেও যাত্রীরা সবাই নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। খারাপ আবহাওয়ার মধ্যে পড়ে বিমানটি বিধ্বস্তের ঘটনা ঘটেছে। বিমানবন্দরে চলছে স্বজনদের আহাজারি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। প্রতিবেদনে বলা হয়, নিহত ৬৬ জনের স্বজনরা এখনও সংবাদ জানার অপেক্ষায় রয়েছেন। রবিবার রাতে ভারী তুষারপাত ও ঝড়ো বাতাসের কারণে উদ্ধার অভিযান বন্ধ রাখতে হয়েছে।

এটিআর-৭২ বিমানটি রাজধানী তেহরান থেকে দক্ষিণাঞ্চলীয় শহর ইয়াসুগে যাচ্ছিল। উড্ডয়নের পরপরই বিমানটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়। পরে রাজধানী তেহরান থেকে ৬২০ কিলোমিটার দূরের শহর সেমিরনের কাছাকাছি ডেনা পার্বত্য এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়।

ইরানের বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ জানান, বিধ্বস্ত হওয়া বিমানটির বয়স ছিল ২৫ বছর। স্থানীয় কর্মকর্তারা জানান, ভারী বৃষ্টি ও কুয়াশার কারণে উদ্ধারকারী হেলিকপ্টারকে দুর্ঘটনাস্থলে পৌঁছাতে বেগ পেতে হচ্ছে। আসিমন এয়ারলাইন্সের এক কর্মকর্তাকে উদ্ধৃত করে সংবাদমাধ্যমটি জানিয়েছে, খারাপ আবহাওয়ার মধ্যে পড়ে বিমানটি বিধ্বস্তের ঘটনা ঘটেছে।