দেশের বাজারে আসুসের নতুন গেমিং ল্যাপটপ

তাইওয়ানিজ টেকনোলজি ব্র্যান্ড আসুস দেশের বাজারে উন্মুক্ত করল নতুন গেমিং ল্যাপটপ। আরওজি স্ট্রিক্স স্কার এডিশনের এই প্রফেশনাল ফার্স্টপারসন শুটার গেম খেলোয়াড়দের বিশেষ ভাবে তৈরি। এ গেমিং ল্যাপটপটিতে কাউন্টার স্ট্রাইক কিংবা ওভার ওয়াচের মত প্রফেশনাল গেমগুলো খেলা যাবে।

ল্যাপটপটিতে রয়েছে সপ্তম প্রজন্মের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর এবং ৬ গিগাবাইট এনভিডিয়া জিফোর্স এর জিটিএক্স ১০৬০ গ্রাফিক্স কার্ড ও ১৬ গিগাবাইট ডিডিয়ার ৪ র‍্যাম। গেমিং নোটবুকটিতে আরও থাকছে ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ সমর্থিত। এর সাথে স্ক্রিন রেসপন্স টাইম ৫ মিলি সেকেন্ড হওয়ায় গেম খেলার সময় মোশন-ব্লার কমিয়ে আনে।

আরওজি স্ট্রিক্স স্কার এডিশন ল্যাপটপটির কিবোর্ড তৈরি হয়েছে প্রফেশনাল গেমার দের কথা মাথায় রেখে। বাটন গুলো গেমিং এর সময় দ্রুত ও সঠিক সময় নিয়ন্ত্রণ করে গতিবিধি পরিবর্তনের জন্য চমৎকার ভাবে কাজ করে। এছাড়াও গেম খেলায় ব্যবহৃত বাটন গুলো নিজের পছন্দ মতন রঙের আলো দিয়ে সাজিয়ে নেয়া যাবে আর ও জি আরওজি স্ট্রিক্স স্কার এডিশন ল্যাপটপটি দিয়ে। আরওজি স্ট্রিক্স স্কার এডিশন ল্যাপটপটির আরেকটি বিশেষত্ব এর অডিও প্রযুক্তি। এর বিশেষ অডিও টেকনোলজি হালকা শব্দকেও বর্ধিত করতে সক্ষম, ফলে গেমিং এ শত্রুর গতিবিধি বুঝতে সহায়তা করবে এই নোটবুকটি।

স্ট্রিক্স স্কার এডিশনে রয়েছে ইনটেলিজেন্ট থার্মাল সিস্টেম যা অপ্টিমাইজড সিপিউ ও জিপিউ পারফরম্যান্সের জন্য স্বয়ংক্রিয়ভাবে কুলিং সিস্টেমকে সামঞ্জস্য করে। একই সাথে কিবোর্ড-এর উপরে এবং ল্যাপটপের নিচে বিশেষভাবে সজ্জিত ভেন্টিং গর্ত শীতল বাতাস গ্রহণ করতে সহায়তা করে। এতে আরও থাকছে ১২ ভোল্ট ফ্যান, যা প্রচলিত ৫ ভোল্ট ফ্যানের ব্লেডের তুলনায় কুলিং- এ অধিক কার্যকরী। গেমিং নোটবুকটিতে থাকবে জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম; সাথে থাকবে আরোজি গেমিং সেন্টার যা গেমিং এর প্রয়োজন অনুসারে ওভারক্লকিং, সিস্টেম টিউনিং, গেমিং প্রফাইল তৈরি ও সিস্টম মনইটরিং- এ সহায়তা করবে। এছাড়াও আরোজি এক্সক্লুসিভ আপ্লিকেশন পাওয়া যাবে নোটবুকটির সাথে। ল্যাপটপটির সাথে একটি গেমিং মাউস ও ব্যাকপ্যাক দেয়া থাকবে। আরওজি স্ট্রিক্স স্কার এডিশন ল্যাপটপটি দেশ জুড়ে পাওয়া যাবে। ল্যাপটপটির মূল্য ১ লাখ ৫৫ হাজার টাকা।