ওয়ানডে দলে ফিরলেন ক্রেইগ ওভারটন

গত অ্যাশেজে ইংল্যান্ডের হয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিল ক্রেইগ ওভারটনের। তবে ইনজুরির কারণে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টেস্ট খেলার পর বাদ পড়েন। তবে এবার ইংলিশদের ওয়ানডে দলে ডাক পেয়েছেন এই ডানহাতি পেসার। আরেক পেসার লিয়াম প্লানকেটের ইনজুরির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ডাক পেয়েছেন ওভারটন।

জাতীয় দলের হয়ে দুটি টেস্ট খেললেও এখনও সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে অভিষেক হয়নি ২৩ বছর বয়সী ওভারটনের। তবে ৫১টি লিস্ট-এ ও ২৯টি ঘরোয়া টি-টুয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে এই ডানহাতি পেসারের। এর আগেও গতবছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের দলে ডাক পেয়েছিলেন ওভারটন। তবে সেবার তার অভিষেক হয়নি। অ্যাশেজে নিজের প্রথম দুই টেস্টে একেবারে খারাপ করেননি ওভারটন। তবে তৃতীয় টেস্টে ব্যাটিংয়ের সময় পাঁজরের হাড় ভেঙে দলের বাইরে চলে যান তিনি।

এদিকে প্লানকেট অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েন। এরপর ট্রান্স-তাসমান ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজে দলে ফিরলেও সেই ইনজুরি আবার মাথাচাড়া দিয়ে ওঠে। পরীক্ষায় গ্রেড-ওয়ান টিয়ার ধরা পড়ায় এই ৩২ বছর বয়সীকে নিউজিল্যান্ড সফরের দল থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।