‘এখনও পাওয়া যায় নি বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষ’

ইসলামি প্রজাতন্ত্র ইরানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কর্মকর্তা মোহাম্মাদ সাঈদ শারাফি বলেন, বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষ এখনো পাওয়া যায় নি এবং বিমান ও নিহত আরোহীদের জন্য অনুসন্ধান তৎপরতা অব্যাহত রয়েছে। এ বলে তিনি গতকাল বিধ্বস্ত হওয়া যাত্রীবাহী বিমানটির খোঁজ পাওয়ার খবর নাকচ করেছেন।

ইরানের বার্তা সংস্থা ইরনাকে দেয়া সাক্ষাৎকারে একথা জানিয়েছেন সাঈদ শারাফি। তিনি জানান, বেশ কয়েকটি ড্রোন ও হেলিকপ্টার নিয়ে অনুসন্ধান এখনও চলছে। এর পাশাপাশি ২০০ পর্বতারোহী ওই এলাকায় অনুসন্ধান চালাচ্ছেন।

গতকাল সকাল ৮টায় ইস্পাহান প্রদেশের সেমিরোম শহরের পার্বত্য এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়। রাজধানী তেহরান থেকে উড়ে যাওয়া বিমানে ছয় ক্রুসহ ৬৬ আরোহীর সবাই নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। অসেমান এয়ারলাইন্সের এ বিমানটি ফ্রান্স ও ইতালির যৌথ মালিকানাধীন এটিআর কোম্পানি নির্মিত এবং এটি রাজধানী তেহরানের মেহরাবাদ বিমানবন্দর থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ইয়াসুজ শহরে যাচ্ছিল।

এর আগে, ইরানের কুহকিলোয়ি-বুয়ের আহমাদ প্রদেশের গভর্নর জাফর গোহারগানি আজ বিমানের খোঁজ পাওয়ার ঘোষণা দিয়েছিলেন। তবে গন্তব্যের ২০ কিলোমিটার আগেই  বিমানটি বিধ্বস্ত হয়। উড্ডয়নের ৫০ মিনিট পর রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত সেখানে হেলিকপ্টারে করে উদ্ধারকর্মীদের পাঠানো হয় কিন্তু ঘন কুয়াশা ও বৃষ্টির কারণে উদ্ধার অভিযান বাধাগ্রস্ত হচ্ছে।