ইরানের বিমান দুর্ঘটনায় রুহানির শোকবাণী

আজ (রোববার) সকালের দিকে ইরানের অসেমান এয়ারলাইন্সের একটি বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় নিহতদের পরিবার ও স্বজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। এ দুর্ঘটনায় নিহত হয়েছেন বিমানের পাইলট ও ক্রুসহ ৬৬ আরোহীর সবাই। ধারণা করা হচ্ছে, খারাপ আবহাওয়ার কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে।

এক শোকবাণীতে প্রেসিডেন্ট হাসান রুহানি বলেন, আজকের এই ঘটনা অত্যন্ত দুঃখজনক। এ ঘটনায় তিনি সড়ক ও নগর উন্নয়নমন্ত্রীকে প্রধান করে উদ্ধার তৎপরতা চালানোর জন্য একটি কমিটি গঠন করেছেন। পাশাপাশি এ ধরনের ঘটনা যাতে এড়ানো যায় সেজন্য দুর্ঘটনার প্রধান কারণ খুঁজে বের করার আহ্বান জানিয়েছেন তিনি।

এদিকে, ইরানের ত্রাণ ও উদ্ধার বিষয়ক সংস্থা রেড ক্রিসেন্টের প্রধান মোর্তেজা সালিমি জানিয়েছেন, দুর্ঘটানস্থলে তিন প্রদেশ থেকে ২০টি উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। এছাড়া, উদ্ধারকারী হেলিকপ্টারগুলোকে সতর্কাবস্থায় রাখা হয়েছে। খারাপ আবহাওয়ার কারণে উদ্ধার তৎপরতা বাধাগ্রস্ত হচ্ছে বলে জানা যায়।

ইরানের বিমান দুর্ঘটনায় রুহানির শোকবাণী

অসেমান এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান তেহরানের মেহরাবাদ বিমানবন্দর থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ইয়াসুজ শহরে যাওয়ার পথে ইস্পাহান প্রদেশের সেমিরোম শহরের পার্বত্য এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়। দুই ইঞ্জিনের  এটিআর বিমানটি ফ্রান্স ও ইতালির যৌথ মালিকানাধীন নির্মিত। উদ্ধারকর্মীরা এখনো বিমানটিকে খুঁজে পান নি; তবে খারাপ আবহাওয়ার পরও উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। বিমানটি ইয়াসুজ শহর থেকে ২০ কিলোমিটার দূরে বিধ্বস্ত হয়।