স্বাস্থ্যবীমার আওতাভুক্ত হবে সরকারি কর্মকর্তারা

সরকারি কর্মকর্তাদের স্বাস্থ্যবীমার আওতায় আনার বিষয়টি সরকার অত্যন্ত সক্রিয়ভাবে বিবেচনা করছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক।

আজ (রোববার) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘সরকারি কর্মকর্তাদের জন্য স্বাস্থ্যবীমা প্রণয়ন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান। প্রতিমন্ত্রী বলেন, আমাদের প্রতিবেশী দেশসমূহসহ উন্নত বিশ্বে সরকারি কর্মকর্তারা বীমা সেবার অন্তর্ভুক্ত থাকেন। উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকারি কর্মকর্তাদের বীমায় অংশগ্রহণ করা উচিত। তিনি সরকারি কর্মচারীদের জন্য বীমার শর্তাবলী সহজ ও স্পষ্ট করার প্রয়োজনীয়তার ওপরও গুরুত্বারোপ করেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খানের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. আসাদুল ইসলাম। বীমা বিষয়ে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের পক্ষ হতে অর্থ মন্ত্রনালয়ে শিগগিরই দাফতরিকভাবে যোগাযোগ করা হবে বলে সেমিনারে জানানো হয়। বীমার বিষয়ে কর্মচারীদের আরও সচেতন করতে সেমিনারে গুরুত্বারোপ করা হয়।

পরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক্সেস টু ইনফরমেশনের কারিগরি সহায়তায় নির্মিত ‘সরকারি কর্মচারীর সন্তানদের জন্য শিক্ষাবৃত্তি/ শিক্ষাসহায়তা অনলাইন সফটওয়্যার’ উদ্বোধন করেন।