শুরুতেই বিপদ, হারের শঙ্কায় টাইগার দল

২২ রানেই ৩ উইকেট হারিয়ে শুরুতেই বিপদে পড়েছে বাংলাদেশ। তবে ওপেনার তামিম ইকবাল ও অধিনায়ক মাহমুদউল্লাহর ব্যাটিংয়ে ভর করে অর্ধশত রান পার করে কিছুটা আশা দেখছিল বাংলাদেশ। কিন্তু ব্যক্তিগত ২৯ রানে এমিলা অপনসোর বলে আউট হয়ে সাজঘরে ফিরে গেছেন তামিম ইকবাল।

এরপর জেভান মেন্ডিসের এলবিডব্লুর শিকার হয়ে ফিরে গেছেন আরিফুল হকও। ফলে সিরিজ বাঁচানোর এ ম্যাচে বড় হারের শঙ্কায় পড়েছে বালাদেশ। রিপোর্ট লেখা পর্যন্ত ৯ ওভারে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৬৯ রান। মাহমুদউল্লাহ ২০ ও মোহাম্মদ সাইফ উল্লাহ ১ রানে অপরাজিত আছেন।

এর আগে লঙ্কান স্পিনার আকিলা ধনঞ্জয়ার বলে রানের খাতা না খুলেই শুরতেই আউট হয়ে যান সৌম্য সরকার। এরপরই শিহান মধুশঙ্কার বলে সাজঘরে ফিরে যান মুশফিকুর রহীম। এদিন মাত্র ৬ রান করেছেন আগের ম্যাচে অপরাজিত ৬৬ রান করা এ অভিজ্ঞ ব্যাটসম্যান। তার কিছু পর মধুশঙ্কার দ্বিতীয় শিকার হয়ে সাজ ঘরে ফিরে যান মোহাম্মদ মিঠুন।

এদিন টসে জিতে শ্রীলঙ্কাকে শুরুতে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান টাইগারদের ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বাংলাদেশের বোলারদের ওপর চড়াও হয় লঙ্কান ব্যাটসম্যানরা। ঝড়ো ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১০ রান সংগ্রহ করে তারা। এ ম্যাচ জিততে হলে নিজেদের ছাড়িয়ে যেতে হবে টাইগারদের। টি-টুয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর ১৯৩, সেটি আগের ম্যাচে লঙ্কানদের বিপক্ষেই করা।