মধ্যবাড্ডায় ভেঙে পড়েছে নির্মাণাধীন ইউলুপের লোহার বিম

রাজধানীর মধ্যবাড্ডায় নির্মাণাধীন ইউলুপের একটি লোহার বিম ভেঙে পড়েছে। শনিবার সকাল সোয়া আটটার দিকে বিমটি ভেঙে পড়ে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ঘটনার পরপরই তখন তাৎক্ষণিকভাবে পুলিশ রাস্তাটি বন্ধ করে দেওয়ায় বাড্ডা-রামপুরা এলাকায় ভয়াবহ যানজটের সৃষ্টি হয়।

সকাল সাড়ে ১০টার দিকেও রাস্তায় দুই ধারে অসংখ্য গাড়ি আটকে ছিল। অফিসগামী অনেক মানুষ হেঁটে অফিসের দিকে রওনা করছেন।

এ বিষয়ে ট্রাফিক উত্তর বিভাগের বাড্ডা জোনের সহকারি কমিশনার আব্দুল্লাহ আল মামুন সাংবাদিকদের জানান, নির্মাণাধীন ইউলুপের লোহার বিম রাস্তার উপর ভেঙে পড়ায় যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়েছিল। অাধা ঘণ্টার মধ্যে ট্রাফিক পুলিশ, বাড্ডা থানা পুলিশ ও নির্মাণ শ্রমিকদের সহযোগিতায় সেটি সরিয়ে নেয়া হয়। সে সমস্যার সমাধান হলেও যানজট কাটেনি। যাত্রী, চালক ও পথচারীদের অসহযোগিতামূলক আচরণের কারণে যানজট এখনও রয়ে গেছে। রাস্তায় পার্কিং করা গাড়ি সরিয়ে নেয়া হচ্ছে।

উল্লেখ্য, রাজধানীর গুলশান থেকে হাতিরঝিল হয়ে রামপুরামুখী যান চলাচল স্বাভাবিক রাখতে প্রায় দুই বছর আগে মধ্যবাড্ডায় ইউলুপ নির্মাণের কাজ শুরু হয়। এ লক্ষ্য নিয়েই হাতিরঝিল প্রকল্পের সঙ্গে সম্পৃক্ত করে ইউলুপ নির্মাণের পরিকল্পনা করেছিল রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। কিন্তু দুই বছরেও ইউলুপের কাজ শেষ হয়নি।