‘বিএনপি ক্ষমতায় আসলে দেশে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি হবে’

আগামী নির্বাচনে বিএনপি-জামায়াত জোট রাষ্ট্র ক্ষমতায় আসলে দেশে ১৯৭৫ সালের ইন্দোনেশিয়ার মতো নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি হবে বলে শঙ্কা প্রকাশ করেছেন সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন। তিনি বলেন, ওই সময় ইন্দোনেশিয়ায় ১০ লাখ মানুষকে হত্যা করা হয়েছিল। আগামীতে বিএনপি-জামায়াত ক্ষমতায় আসলে দেশ হবে ইন্দোনেশিয়ার মতো।

শনিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ আওয়ামী লীগ বাস্তুহারা লীগ আয়োজিত আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আলোচনার মূল বিষয়বস্তু ছিল ‘কারাগারের রোজনামচা, ভূমিহীন বাস্তুহারা সাধারণ মানুষের সংগ্রাম ও অধিকারে বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা”।

বিএনপি যদি আবার ক্ষমতায় আসে তাহলে দেশজুড়ে হত্যাযজ্ঞ চালাবে বলে মনে করেন রাশেদ খান মেনন। তিনি বলেন, ‘সরকার যুদ্ধাপরাধীদের বিচার, বঙ্গবন্ধু হত্যার বিচার এবং ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচারের মধ্য দিয়ে তাদের কলিজায় হাত দিয়েছে। তাই তারা আবার ক্ষমতায় আসলে দেশজুড়ে হত্যাযজ্ঞ চালাবে। আর এ কারণে ওই সময় দেশে লাখ লাখ নিম্ন আয়ের মানুষ মারা যাবে।’

পুনর্বাসন ছাড়া কোন বাস্তুহারা মানুষকে বস্তি থেকে উচ্ছেদ না করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান ওয়ার্কার্স পার্টির এই সভাপতি। বলেন, ‘রাষ্ট্রের নাগরিক হিসেবে বাসস্থান সবার মৌলিক অধিকার।’ তবে আগামী নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় এলে বস্তিবাসী ও বাস্তহারাদের পুনর্বাসন করা হবে। আর বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে দেশে সংঘাত সৃষ্টি হবে বলে জানান তিনি।

তাই জনগণের নিজেদের স্বার্থেই বর্তমান সরকারকে আবারও ক্ষমতায় আনার পরামর্শ দেন সরকার দলীয় এই জোট নেতা।