প্রধানমন্ত্রীর ব্যানারে আগুন, আটক ৩

আগামী ২২ ফেব্রুয়ারি রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষে টাঙানো প্রচার ব্যানারে পেট্রোল ঢেলে আগুন দিয়েছে দৃর্বত্তরা। শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে নগরীর রাজপাড়া থানার ঘোষপাড়া মোড়ে এই ঘটনা ঘটে।

বাঁশের কাঠামোয় বিলবোর্ড আকারে বিশাল এই ব্যানারটি টাঙিয়েছিলেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু। ব্যানারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জমান লিটনেরও ছবি ছিল।

জনসভার এই প্রচার ব্যানারে আগুন দেয়ার অভিযোগে পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে সন্দেহভাজন তিনজনকে আটক করেছে। তারা হলেন- নগরের ঘোষপাড়া এলাকার পাপন হোসেন (৩২), রাব্বুল আলী (৩৫) ও উৎপল শেখ (৩৭)।

রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান বলেন, রাত সাড়ে ১২টার দিকে সাদা শার্ট পরা এক যুবক ব্যানারটিতে পেট্রোল ঢেলে আগুন দেয়। এরপর ওই যুবক মসজিদের পাশের রাস্তা দিয়ে দৌড়ে পালিয়ে যায়। এ সময় আশাপশে আরও কয়েকজন যুবককে দেখা গেছে।

ওসি বলেন, অগ্নিসংযোগের খবর পেয়ে দ্রুত সেখানে দমকল কর্মীরা পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এরই মধ্যে ব্যানারের ৮০ ভাগ পুড়ে যায়। আটক তিনজন অগ্নিসংযোগের সঙ্গে জড়িত কি না তা যাচাই-বাছাই করা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।