জিম্বাবুয়েকে হারিয়ে ওয়ানডে সিরিজ নিশ্চিত করল আফগানিস্তান

অফস্পিনার মুজিব উর রহমানের ক্যারিয়ার সেরা বোলিংয়ে জিম্বাবুয়েকে হারিয়ে ওয়ানডে সিরিজ নিশ্চিত করেছে আফগানিস্তান। আফগানরা চতুর্থ ওয়ানডে জিতেছে ১০ উইকেটে।  আর তাতে ৫ ম্যাচের সিরিজ এক ম্যাচ হাতে রেখে নিশ্চিত করেছে ৩-১ ব্যবধানে। 

এই জয়ের মধ্য দিয়ে ওয়ানডে র‌্যাংকিংয়ের ১০ নম্বর স্থানটাও পোক্ত করেছে আফগানিস্তান।  ওয়ানডেতে ১০ নম্বরে থেকে সিরিজ শেষ করবে মোহম্মদ নবিরা।  এই মুহূর্তে ওয়ানডেতে জিম্বাবুয়ের চেয়ে এক ধাপ উপরে রয়েছে আফগানিস্তান।
শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে।  কিন্তু মুজিবের স্পিনে ব্যাক ফুটে শুরুতেই চলে যায় তারা। তার প্রথম স্পেলে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ১৫ রানে দুই উইকেট! ধীরে ধীরে জিম্বাবুয়ে ইনিংস হয় আরও বিবর্ণ। ৩৮ ওভারে ১৩৪ রানে গুটিয়ে যায়।  যদিও ক্রেইগ আরভিন বুক চিতিয়ে লড়াই করার চেষ্টা করেছেন।  সর্বোচ্চ ৫৪ রানে অপরাজিত থেকে ইনিংস লম্বা করেছেন।  এছাড়া ৩০ রান করে বিদায় নেন ব্রেন্ডন টেলর।  মুজিব ৫০ রান দিয়ে ৫ উইকেট নেন। দুটি করে নেন মোহাম্মদ নবি ও রশিদ খান।

জবাবে আফগানিস্তান খেলতে নেমে ২১.১ ওভারে বিনা উইকেটে জয় তুলে নেয়। মোহাম্মদ শাহজাদ ৭৪ বলে ৭৫ রান নিয়ে মাঠ ছাড়েন।  এছাড়া ৫৩ বলে ৫১ রান করেন ইহসানুল্লাহ। ম্যাচসেরা হন স্পিনার মুজিব।