কালো তালিকাভুক্ত পাসপোর্টসহ যাত্রী আটক

বেনাপোল আন্তর্জাতিক কাস্টমস ইমিগ্রেশনে জুয়েল চন্দ্র শীল (২০) নামে একজন কালো তালিকাভুক্ত পাসপোর্ট যাত্রীকে আটক করেছে কর্তৃপক্ষ। সে লক্ষ্মীপুর জেলার রামগাতি থানার চরলক্ষ্মী গ্রামের বেচু কুমার শীলের ছেলে। বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ৬ নম্বর ডেস্ক থেকে তাকে আটক করা হয়। তার পাসপোর্ট নম্বর বিআর ০৫২২৩৮৬। ইমিগ্রেশনের ডেস্ক অফিসার হেলাল উজ্জামান জানান, শুক্রবার বিকালে ইমিগ্রেশনের ৬ নম্বর ডেস্কের দায়িত্ব পালনকালে জুয়েল চন্দ্র শীল নামে একজন পাসপোর্ট যাত্রী ভারত ভ্রমণের জন্য আমার কাছে তার পাসপোর্ট নিয়ে আসেন এবং বহির্গমন সিল মারার জন্য জমা দেন। পাসপোর্টটি কম্পিউটারে ডাটাবেজে ইনপুট করে দেখা যায়, তার নাম কালো তালিকাভুক্ত করা। পরে পর্যালোচনা করে দেখা যায়, তথ্যপ্রযুক্তি আইনে ৫৭ (২) ধারায় ফেনি মডেল থানায় মামলা রয়েছে। এ সময় জুয়েলকে আটক করা হয়।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম জানান, ফেনি মডেল থানায় তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (২) ধারার মামলার কালো তালিকাভুক্ত পাসপোর্ট যাত্রী জুয়েল চন্দ্র শীল নামে এক আসামি আটক করা হয়েছে। তার নামে থাকা জিডি নম্বর ৪৪২/১৮, তারিখ-১৬/০২/১৮। আটককৃত জুয়েলকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে । বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান বলেন, ‘আজ শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে তাকে যশোর আদালতে প্রেরণ করা হবে।’