স্ত্রী’র খোঁজে নেমেছেন স্বামী, সাইকেলে পাড়ি জমালেন ৬০০ কিঃমিঃ!

ভারতের ওডিশার বাসিন্দা মনোহর নায়েক। পেশায় একজন দিনমজুর। সম্প্রতি তার স্ত্রী আনিতা বাপের বাড়িতে যাওয়ার পর হারিয়ে যান। খবরটা পেয়েই সরাসরি থানায় হাজির হন মনোহর। কিন্তু থানা কর্তৃপক্ষ আনিতার কোনও সন্ধান দিতে না পারায় নিজেই নেমে পড়েন স্ত্রী’র খোঁজে। আর এসময় তার সঙ্গী ছিল শুধু একটি বাই সাইকেল। সেই সাইকেলে চড়ে

টানা ২৪ দিন ধরে প্রায় ৬০০ কিলোমিটার পথ সাইকেল চালিয়ে হারিয়ে যাওয়া স্ত্রীকে খুঁজে পেলেন স্বামী মনোহর।

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, মনোহর স্ত্রীর খোঁজে ভারতের ঝাড়খণ্ড থেকে যাত্রা শুরু করে খক্ষপুরে এসে স্ত্রীকে খুঁজে পান। ৪২ বছর বয়সী মনোহর নায়েকের বাড়ি ওই এলাকার মুসাবনির বালিগোডা গ্রামে।

মনোহর জানান, গত ১৪ জানুয়ারি কুমরাসোল গ্রামে বাপের বাড়ি থেকে হারিয়ে গিয়েছিলেন তার স্ত্রী। স্ত্রী দুদিন ধরে ফিরে আসছে না দেখে মুসাবনি ও দুমারিয়া থানায় মিসিং ডায়েরি করেন তিনি। অনিতা মানসিকভাবে অসুস্থ ও ঠিকমতো কথাও বলতে পারেন না। পুলিশ যখন অনিতার খোঁজ পেল না, তখন রাজ্যে রাজ্যে ঘুরে অনিতার খোঁজ করবেন বলে ঠিক করেন মনোহর।

মনোহর আরও বলেন, ‘সাইকেল নিয়ে স্ত্রীকে খুঁজতে গ্রামে গ্রামে বেরিয়ে পড়লাম। জানতাম না, কতদূর আমায় যেতে হবে। তন্ন তন্ন করে খুঁজেও স্ত্রীর খোঁজ না পেয়ে খবরের কাগজে নিখোঁজ বিজ্ঞাপন দিই। সেই বিজ্ঞাপন দেখে কয়েকজন লোক পুলিশে খবর দেন। তারা অনিতাকে খক্ষপুরের একটি খাবার দোকানে বসে থাকতে দেখেছিলেন। মুসাবনি থানা অনিতাকে উদ্ধার করে।