চ্যাম্পিয়ন হওয়াই কোচ মাহবুব হারুনের লক্ষ্য 

ইন্দোনেশিয়াতে হচ্ছে এশিয়ান গেমসের ১৮তম আসর। তাতে খেলতে বাছাই পর্বে অংশ নিচ্ছে বাংলাদেশও।  বাকি ডিসিপ্লিনের মতো অনুশীলন করছে জাতীয় দলও।  বাছাইয়ে সহজ গ্রুপে পড়লেও দলের কোচ মাহবুব হারুনের লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। 

অবশ্য এমন ভাবনার পেছনে কারণও আছে।  বাংলাদেশের প্রতিদ্বন্দ্বী দেশগুলোর মান আহামরি কিছু না। একমাত্র হংকং কিছুটা লড়াই করার সামর্থ্য রাখে। সেক্ষেত্রে সহজেই সেমিফাইনাল খেলার সম্ভাবনা বেশি। শেষ চারে গিয়ে হতে পারে প্রতিদ্বন্দ্বিতা। লাল-সবুজ দলের অভিজ্ঞ কোচ মাহবুব হারুন অবশ্য গ্রুপ নিয়ে চিন্তিত নন। তার লক্ষ্য হল চ্যাম্পিয়ন হওয়া, ‘গ্রুপ নিয়ে আমরা বিচলিত নই। সামনে যেই আসুক না কেন, সেই দলকে টপকে শীর্ষে পৌঁছাতে চাই। বাছাই পর্বে চ্যাম্পিয়ন হয়েই ইন্দোনেশিয়াতে যেতে চাই।’

১৮ আগস্ট থেকে ২ সেপ্টম্বর হবে এশিয়ান গেমস।  এশিয়ান হকি ফেডারেশন ওমানে অনুষ্ঠেয় বাছাই পর্বের জন্য ইতোমধ্যে গ্রুপিং ও সূচিও পাঠিয়েছে।  আগামী ৮ থেকে ১৭ মার্চ পর্যন্ত ওমানে হবে এশিয়ান গেমসের বাছাই।  সেখানে দুটি গ্রুপে বিভক্ত হয়ে ৯ টি দল লড়বে। বাংলাদেশের পড়েছে ‘এ’ গ্রুপে। জিমি-চয়নদের সঙ্গী- হংকং, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও আফগানিস্তান।

এছাড়া ‘বি’ গ্রুপে স্বাগতিক ওমানের পাশাপাশি আছে শ্রীলঙ্কা, চাইনিজ তাইপে ও কাজাখস্তান।  অপেক্ষাকৃত সহজ গ্রুপেই রয়েছে বাংলাদেশ। ৯ মার্চ তাদের প্রথম প্রতিপক্ষ আফগানিস্তান, ১০ মার্চ থাইল্যান্ড,১২ মার্চ হংকং ও ১৩ মার্চ ইন্দোনেশিয়া। ১৫ মার্চ সেমিফাইনাল ও ১৭ মার্চ ফাইনাল অনুষ্ঠিত হবে। এরই মাঝে অবশ্য স্থান নির্ধারণী ম্যাচ চলবে।