হাফসেঞ্চুরি হাকালেন সৌম্য সরকার

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। দলীয় ৪৯ রানে দানুশকা গুনাথিলাকার বলে বোল্ড হয়েছেন জাকির হাসান। অভিষেক ম্যাচ খেলতে নেমে নয় বল খেলে দশ রান করেছেন তিনি।

জাকির হাসান আউট হয়ে গেলেও দারুণ খেলছেন সৌম্য সরকার। ৩০ বল খেলে ব্যক্তিগত অর্ধশত পূরণ করে অপরাজিত রয়েছেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে এটি তার প্রথম অর্ধশত। এই প্রতিবেদন বাংলাদেশের সংগ্রহ ১০ ওভারে এক উইকেট হারিয়ে ১০০ রান।

বাংলাদেশ একাদশে আজ বেশ কয়েকটি পরিবর্তন এসেছে। অভিষেক হয়েছে চার তরুণের। আন্তর্জাতিক ক্রিকেটে আজ প্রথম ম্যাচ খেলতে নামছেন আফিফ হোসেন, আরিফুল হক, জাকির হাসান ও নাজমুল ইসলাম অপু। ইনজুরির কারণে আজ একাদশে নেই ওপেনার তামিম ইকবাল। ওপেনার হিসাবে দলে জায়গা পেয়েছেন জাকির হাসান। মুশফিকুর রহিমকে নিয়ে শঙ্কা থাকলেও তিনি একাদশে আছেন। সাকিব আল হাসান না থাকায় তার জায়গায় দলে ঢুকেছেন আফিফ হোসেন।

তিন পেসারের একাদশে রাখা হয়েছে একজন স্পিনারকে। স্পিনার হিসাবে দলে জায়গা পেয়েছেন নাজমুল ইসলাম অপু। তিন পেসার হলেন মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন। অন্যদিকে, শ্রীলঙ্কার হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক ম্যাচ খেলতে নামছেন পেসার শিহান মাদুশানকা। আর ২০১৩ সালের পর প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামছেন জীভন মেন্ডিস।