সৌম্যর পর মুশফিকের হাফসেঞ্চুরি

সৌম্য সরকারের পর ব্যক্তিগত অর্ধশত পূরণ করলেন মুশফিকুর রহিম। ৩৭ বল খেলে হাফ সেঞ্চুরি করে তিনি এখনও অপরাজিত আছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে মুশফিকুর রহিমের এটি দ্বিতীয় অর্ধশত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৮ ওভারে তিন উইকেট হারিয়ে ১৭১ রান।

টাইগাররা ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে। দলীয় ৪৯ রানে দানুশকা গুনাথিলাকার বলে বোল্ড হন জাকির হাসান। অভিষেক ম্যাচ খেলতে নেমে নয় বল খেলে দশ রান করেন তিনি। এরপর সৌম্য সরকার ও মুশফিকুর রহিম ৫১ রানের পার্টনারশিপ গড়েন।

দশ ওভারেই দলীয় ১০০ রান পূর্ণ করে বাংলাদেশ। ইনিংসের ১১তম ওভারে আউট হন সৌম্য সরকার ও আফিফ হোসেন। জীভন মেন্ডিসের করা ওই ওভারের প্রথম বলে এলবিডব্লিউ হন সৌম্য সরকার। ৩২ বল খেলে ৫১ রান করেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে সৌম্য সরকারের এটি প্রথম অর্ধশত। ওভারের তৃতীয় বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন আফিফ হোসেন। অভিষেক ম্যাচ খেলতে নেমে দুই বল খেলে শূন্য রান করে ফিরে যান তিনি।

বাংলাদেশ একাদশে আজ বেশ কয়েকটি পরিবর্তন এসেছে। অভিষেক হয়েছে চার তরুণের। আন্তর্জাতিক ক্রিকেটে আজ প্রথম ম্যাচ খেলতে নেমেছেন আফিফ হোসেন, আরিফুল হক, জাকির হাসান ও নাজমুল ইসলাম অপু।