‘ভিক্ষুকের জাতি হিসেবে নয়, মধ্যম আয়ের দেশ হিসেবে সুবর্ণ জয়ন্তী পালন করব’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন বলেছেন, বর্তমান উন্নয়নের ধারাবাহিকতা রাখতে আগামীতে নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবার বিজয়ী করতে হবে। এ ধারাবাহিকতা রক্ষা করে ‘আমরা ভিক্ষুকের জাতি হিসেবে নয়, মধ্যম আয়ের দেশ হিসেবে সুবর্ণ জয়ন্তী পালন করব।’ বৃহস্পতিবার দুপুরে সরকারি আশেক মাহমুদ কলেজ মাঠে জামালপুর পৌরসভার দেড়শ বছর পূর্তি উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, আগামীতে জামালপুরের উন্নয়নে তার মন্ত্রণালয় সবসময় পাশে থাকবে। প্রাচীনতম ও দ্বিতীয় বৃহত্তম পৌরসভা হলেও উন্নয়নের দিক থেকে ৬৩ তম। আগামীতে উন্নয়নে ৬৩ থেকে তৃতীয়তম পৌরসভায় রুপান্তরের আশ্বাস দেন মন্ত্রী।

জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, আলহাজ রেজাউল করিম হীরা এমপি, ফরিদুল হক খান দুলাল এমপি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী, জেলা প্রশাসক আহমেদ কবির, জেলা পুলিশ সুপার দেলোয়ার হোসেন (পিপিএম) ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকি বিল্লাহসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এর আগে জামালপুর পৌরসভার দেড়শ বছর পূর্তিতে কেক কাটার মধ্য দিয়ে আলোচনা সভা শুরু করেন। পরে সন্ধ্যায় নগর বাউল খ্যাত জেমস ও দেশবরেণ্য শিল্পীরা সংগীত পরিবেশন করবেন। সভায় জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ সহ, শিক্ষক,শিক্ষার্থী ও সর্বস্তরের প্রায় হাজারো পৌরবাসী উপস্থিত ছিলেন।