ঢাকায় উবারের নতুন সেবা ‘উবার হায়ার’

অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার ঢাকায় নতুন সেবা চালু করেছে। ‘উবার হায়ার’ নামে এই সেবায় নির্দিষ্ট সময়ের জন্য উবারের গাড়ি ভাড়া করা যাবে। সেবাটি বুধবার চালু করা হয়েছে বলে উবারের ঢাকা অঞ্চলের মহাব্যবস্থাপক অর্পিত মুন্ড্রা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন।

বর্তমানে উবারের সেবাগ্রহীতারা ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেল ট্রিপভিত্তিক ভাড়া নেন। নতুন সেবায় কেউ তার প্রয়োজনমতো একটি নির্দিষ্ট সময়ের জন্য ঘণ্টা হিসেবে ভাড়া করতে পারবেন। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মিটিং, কেনাকাটা অথবা ঘুরতে যাওয়ার মতো কাজ, যেখানে বেশি সময়ের প্রয়োজন হয় সেখানে উবার হায়ার ব্যবহার করা যাবে। আধুনিক প্রযুক্তির সুবিধা থাকায় এই সেবাটি সবাই সহজেই ব্যবহার করতে পারবেন।

উবার কর্মকর্তা অর্পিত বলেন, “আমরা সব সময় এমন কিছু করার চেষ্টা করি যা আমাদের যাত্রী ও চালকদের উবারে ভ্রমণের অভিজ্ঞতা মধুর করতে সাহায্য করে। “উবার হায়ারের প্রধান লক্ষ্য শহরের নির্দিষ্ট শ্রেণির যাত্রীদের যাতায়াত ব্যবস্থা সহজ করা। বিশেষত পর্যটক, ব্যবসায়ী, বয়স্ক মানুষ, কর্মজীবীদের যাতায়াত ব্যবস্থা সহজ, সাশ্রয়ী ও আরামদায়ক করে তোলার লক্ষ্যেই এ সেবাটি চালু করা হয়েছে।”