‘ডিভিশন অনুযায়ী খালেদাকে সকল সুবিধা দেয়া হচ্ছে’

কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন বলেছেন, খালেদা জিয়াকে ডিভিশন অনুযায়ী সকল সুবিধা দেয়া হচ্ছে। তিনি সুস্থ ও স্বাভাবিক আছেন। বৃহস্পতিবার নিজ কার্যালয়ে একটি বেসরকারি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে কারা মহাপরিদর্শক এ কথা বলেন।

তিনি আরও বলেন, আগামী ৮ মার্চ থেকে পরীক্ষামূলকভাবে টাঙ্গাইল জেলা কারাগারে বন্দীরা মোবাইলে স্বজনদের সাথে কথা বলার সুযোগ পাবেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এরপর থেকে তিনি ঢাকার নাজিমউদ্দিন রোডের লাল দালান খ্যাত পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দী আছেন।

বেগম খালেদা জিয়া কারাগারে কেমন আছেন তা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে নানা প্রতিবেদন প্রকাশিত হলেও অধিকাংশ তথ্যই সঠিক নয় বলে জানান একজন ঊর্ধ্বতন কারা কর্মকর্তা। ওই ঊর্ধ্বতন কারা কর্মকর্তা জানান, অন্যান্য কয়েদির ব্যাপারে কারা কর্মকর্তাদের কেউ কেউ মুখ খুললেও খালেদার জিয়ার ক্ষেত্রে একমাত্র আইজি প্রিজন ছাড়া অন্য কাউকে মুখ খুলতে নিষেধ করা হয়েছে। কারা কর্মকর্তারা মিডিয়াকর্মীদের এড়িয়ে চলছেন। পারতপক্ষে মিডিয়াকর্মীদের মোবাইল ফোন রিসিভ করছেন না।