অভিষেক ম্যাচেই প্রতিপক্ষের ওপর চড়াও হলেন বাংলাদেশের দুই নতুন মুখ

অভিষেক ম্যাচে নেমেই প্রতিপক্ষের ওপর চড়াও হয়েছেন বাংলাদেশের দুই নতুন মুখ নাজমুল ইসলাম অপু ও আফিফ হোসেন। ক্রমশ ভয়ঙ্কর হয়ে ওঠা দুই লঙ্কান ওপেনার ও উপল থারাঙ্গাকে সাজ ঘরে ফিরিয়েছেন তারা। দানুশকা গুনাথিলাকা ও উপল থারাঙ্গাকে সাজঘরে ফেরত পাঠান নাজমুল ইসলাম অপু। আর কুশল মেন্ডিসকে প্যাভিলিয়ানের পথ দেখান আফিফ হোসেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ১০.৩ ওভারে তিন  উইকেটে ১১৪ রান। কুশল অপরাজিত ৪১ রানে। অন্যপ্রান্তে উপল থারাঙ্গা অপরাজিত আছেন ২ রানে।

টাইগারদের ১৯৩ রানের জবাবে দুই ওপেনার কুশল মেন্ডিস ও দানুশকা গুনাথিলাকার ঝড়ো ব্যাটিংয়ে ভালোই শুরু পায় শ্রীলঙ্কা।লঙ্কান ইনিংসের চতুর্থ ওভারে নাজমুলের বলে গুনাথিলাকাকে স্টাম্পিং করেন মুশফিকুর রহীম। আউট হওয়ার আগে ১৫ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলেছেন গুনাথিলাকা। এরপর আফিফের বলে সৌম্য সরকারের তালুবন্দি হয়ে সাজ ঘরে ফিরে যান অন্য ওপেনার কুশল। আউট হওয়ার আগে ২৭ বল খেলে ৫৩ রান করেছেন তিনি। এরপর আবার আঘত হানেন অপু। মাত্র ৪ রানেই থারাঙ্গাকে ফেরান তিনি।

এর আগে মুশফিকুর রহীম ও সৌম্য সরকারের দুর্দান্ত হাফ সেঞ্চুরিতে ১৯৩ রানের দারুণ এক সংগ্রহ করে বাংলাদেশ। সৌম্য ৫১ ও মুশফিক ৬৬ রানে অপরাজিত ছিলেন। অধিনায়ক মাহমুদউল্লাহও খেলেছেন ৪৩ রানের এ দারুন ইসিংস।