টি-টোয়েন্টিতেও একটা বার্তা দিতে চান মাহমুদউল্লাহ!

টেস্ট ও ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও একটা বার্তা দিতে চান মাহমুদউল্লাহ রিয়াদ। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথমটি শুরু হবে আগামীকাল বৃহস্পতিবার। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি। একইসঙ্গে টি-টোয়েন্টিতে বাংলাদেশের নামের সামনে যে প্রশ্নবোধক চিহ্ন আছে সেটিও তুলে দেওয়ার আশায় রয়েছেন তিনি। 

মাহমুদউল্লাহ বলেন, ‘আমরা পৃথিবীর প্রতিটি দলকে একটা বার্তা দিয়ে রাখতে চাই যে টেস্ট ও ওয়ানডেতে আমরা যেভাবে এগোচ্ছিলাম, টি-টোয়েন্টিতেও সেভাবেই এগিয়েছি।’ শ্রীলঙ্কার এই চলতি সফরে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে বাংলাদেশ হেরেছে। পরে দুই ম্যাচের দ্বিপাক্ষিক টেস্ট সিরিজে দলটির কাছে বাংলাদেশ হেরেছে ১-০ ব্যবধানে। এবার লঙ্কানদের বিপক্ষে শুরু হচ্ছে ‍দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সেই সিরজের প্রথম ম্যাচ আগামীকাল মিরপুরে অনুষ্ঠিত হবে। আর দ্বিতীয়টি সিলেটে হবে ১৮ ফেব্রুয়ারি। এই সিরিজকে আগের দুটির চেয়ে ভিন্ন ধরনের উল্লেখ করে প্রথম ম্যাচের দায়িত্বপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, ‘আমাদের টি-টোয়েন্টি সামর্থ্যের ওপর যে প্রশ্নবোধক চিহ্নটা আছে, আমরা সেটা সরাতে চাই।’

ঘরের মাটিতে বাংলাদেশ দলকে নিয়ে প্রত্যাশার একটা বাড়তি চাপ থাকে। সে বিষয়ে মাহমুদউল্লাহ বলেন, ‘তিন বছর ধরে ধারাবাহিকভাবে ঘরের মাঠে ভালো খেলে, জিতে এই প্রত্যাশাটা আমরাই বাড়িয়েছি। সেই প্রত্যাশা অনুযায়ী আমরা এই সিরিজটা খেলতে পারিনি। সেক্ষেত্রে প্রত্যাশা পূরণের জন্য এটি আরেকটি সুযোগ।