সংকটাপন্ন অবস্থায় সুরকার আলী আকবর রুপু

বর্তমানে সংকটাপন্ন অবস্থায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দেশের বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক আলী আকবর রুপু। রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন তিনি।

বাবার জন্য দোয়া চেয়ে আলী আকবর রুপুর মেয়ে ফারিয়া নাজ জানান, ‘বাবা ডায়াবেটিসের রোগী। তার হার্টেও সমস্যা ছিল। এর মধ্যে তার কিডনিততেও সমস্যা শুরু হয়েছে। মাস সাতেক ধরে তার কিডনির ডায়ালাইসিস করা হচ্ছে। গত শুক্রবার স্ট্রোক হলে হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে আইসিউতে রাখা হয়েছে।’ হাসপাতাল থেকে আলী আকবর রুপুকে ভেন্টিলেশন সাপোর্ট দেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। কিন্তু পরিবারের সদস্যরা তাতে রাজি হননি।

আলী আকবর রুপুর ঘনিষ্ট বন্ধু লিটন অধিকারী রিন্টু সর্বশেষ আপডেট জানিয়ে বলেন, ‘রুপুর অবস্থা আসলে খুবই খারাপ। তার শরীরে অনেক সমস্যা। চিকিৎসকরা ঠিক বুঝে উঠতে পারছেন না কোনদিকে আগে ট্রিটমেন্ট করবেন। কিডনিতে ধরতে গেলে হার্টে সমস্যা হচ্ছে। ওর ব্রেনও ক্ষতিগ্রস্ত। চিকিৎসকরা তাকে লাইফ সাপোর্টে রাখতে চাইছে। কিন্তু ওর মেয়ে ও পরিবার চাইছে না। তারা বলছে রুপু আগে থেকেই না করে গিয়েছিল লাইফ সাপোর্টে যেন তাকে না রাখা হয়। সবাই দোয়া করবেন রুপুর জন্য।’

আলী আকবর রুপুর জন্য দোয়া চেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন গীতিকবি মোহাম্মাদ রফিকউজ্জামান, হানিফ সংকেতসহ আরও অনেকে। কেউ কেউ আলী আকবর রুপুর চিকিৎসায় পাশে দাঁড়াতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেছেন।