সারাদেশে মুক্তি পাচ্ছে বহুল প্রতীক্ষিত সিনেমা নূরজাহান!

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সেন্সর বোর্ডের ভূয়সী প্রশংসাসহ ছাড়পত্র পেল মুক্তির অপেক্ষায় থাকা যৌথ প্রযোজনার ছবি ‘নূরজাহান’। আসছে ভালবাসা দিবস উপলক্ষে ১৬ ই ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে নূরজাহান। পশ্চিমবঙ্গেও একই তারিখে মুক্তি পাবে ছবিটি। গত ১১ই ফেব্রুয়ারী স্যমসন এইচ চৌধুরী ম্যানশন, ঢাকা ক্লাব এ অনুষ্ঠিত হয়ে গেল জাজ মাল্টিমিডিয়া আয়োজিত নূরজাহান ছবির সংবাদ সম্মেলন।

কলকাতার জনপ্রিয় পরিচালক রাজ চক্রবর্তী ও বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ছবি ‘নূরজাহান’ পরিচালনা করেছেন রাজের সহকারী অভিমন্যু মুখোপাধ্যায় ও বাংলাদেশের আব্দুল আজিজ। ছবিটির কাহিনি লিখেছেন বাংলাদেশের আব্দুল্লাহ জহির বাবু ও কলকাতার অভিমন্যু মুখোপাধ্যায়। এতে নূর চরিত্রে অভিনয় করেছেন কলকাতার আদৃত এবং জাহান চরিত্রে কাজ করেছেন বাংলাদেশের পূজা চেরি।

ছবিটি মূলত ফুল লাভ স্টোরি। একটা ছেলে একটা মেয়ের জীবনে কি প্রভাব রাখে কিংবা একটা মেয়ে একটা ছেলের জীবনে কি পরিবর্তন নিয়ে আসতে পারে সেটাই দেখা যাবে এই ছবিতে। পুরোপুরি ভালোবাসার গল্পের এই ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হতে যাচ্ছে পূজার। ছবিতে তার সঙ্গে জুটি বেঁধেছে কলকাতার নবাগত অভিনেতা আদ্রিত। ইতোমধ্যে ছবিটির পোস্টার ও গান দর্শকদের মন ছুঁয়ে গেছে। এ ছবির ‘সোনা বন্ধু’ ও ‘মন বলেছে’ ‘নূরজাহান’ শিরোনামের গান তিনটি এরই মধ্যে দর্শকরা খুব পছন্দ করছেন। বড়পর্দায় নতুন এই জুটি তাদের কেমিস্ট্রি দিয়ে বাজিমাত করতে পারে কিনা এখন সেটিই দেখার অপেক্ষা।

৯ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিল ‘নূরজাহান’ চলচ্চিত্রটি। প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া তাদের অফিসিয়াল ফেসবুক পেজে জানিয়েছে, ভালোবাসা দিবস উপলক্ষে ‘নূরজাহান’ মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু একই সময় মুক্তি পাচ্ছে জাকির হোসেন রাজু পরিচালিত ও আরিফিন শুভ অভিনীত ‘ভালো থেকো’। তাই পূজার ‘নূরজাহান’ পেছানোর সিদ্ধান্ত হয়েছে। বাংলাদেশেই নয়, কলকাতায়ও যৌথ প্রযোজনার এই ছবির মুক্তির তারিখ পিছিয়েছে। আগামী ১৬ ফেব্রুয়ারি কলকাতা সহ সারাদেশে মুক্তি পাবে ‘নূরজাহান’। জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে ছবিটি যৌথভাবে প্রযোজনা করছে রাজ চক্রবর্তী প্রোডাকশনস।