নেইমারকে বড় হুমকি হিসেবে দেখছেন রিয়াল

নেইমারকে আটকানোর জাদুকরী কোনো ফর্মুলা নেই বলে মনে করেন দানি কারভাহাল। সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় ইউরোপ সেরা প্রতিযোগিতার শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল। নিষেধাজ্ঞার কারণে অবশ্য ম্যাচটিতে খেলতে পারবেন না কারভাহাল।

গুরুত্বপূর্ণ এই লড়াইয়ে ব্রাজিলের ফরোয়ার্ড নেইমারকে রিয়ালের জন্য বড় হুমকি হিসেবে দেখা হচ্ছে। “নেইমারের বিপক্ষে খেলায় কোনো জাদুকরী ফর্মুলা নেই। আপনি শুধু আশা করতে পারেন, সে যাতে তার দিনটা না পায়। আমি আশা করছি, বুধবার তার দিন না হোক।”

এরই মধ্যে লা লিগা শিরোপা ধরে রাখা প্রায় অনিশ্চিত হয়ে যাওয়ায় এবং কোপা দেল রে থেকে ছিটকে পড়ায় চ্যাম্পিয়ন্স লিগই এখন এ মৌসুমে রিয়ালের শিরোপা জয়ের একমাত্র পথ। অন্যদিকে, এবারের মৌসুমে রীতিমত উড়ছে পিএসজি। ১২ পয়েন্টের ব্যবধানে লিগ ওয়ানের শীর্ষে আছে উনাই এমেরির দল। ফ্রান্সের ঘরোয়া অন্যান্য প্রতিযোগিতায়ও দারুণ খেলছে তারা।

তবে রিয়াল-পিএসজি ম্যাচে কাউকে ফেভারিট হিসেবে দেখছেন না কারভাহাল। “এই ধরনের লড়াইয়ে কোনো ফেভারিট নেই। নক-আউট পর্বগুলো সমানে সমান। এই পর্বের ম্যাচগুলোতে ছোট ব্যাপারগুলোই নির্ধারক হয়ে থাকে। কোনো ধরনের ভুল না করতে আমরা চেষ্টা করবো।”