ত্রিদেশীয় সিরিজে টানা তিন ম্যাচ হারের মুখ দেখলো ইংল্যান্ড

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে টানা তিন ম্যাচ হারের মুখ দেখলো ইংল্যান্ড। এর ফলে ফাইনালে যাওয়ার আশাও প্রায় শেষ হয়ে গেল মরগান-বাটলারদের। সিরিজের চতুর্থ ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ১২ রানে হারে ইংলিশরা।

এর আগে সিরিজের অন্য দল অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই ম্যাচে হেরেছিল ইংল্যান্ড। অকল্যান্ডে এদিন টসে হারা নিউজিল্যান্ড প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৬ রান তোলে। সর্বোচ্চ ৭২ রান করেন ইনজুরির কারণে এ ম্যাচ খেলা নিয়ে শঙ্কায় থাকা অধিনায়ক কেন উইলিয়ামসন। ৬৫ রান আসে ওপেনার মার্টিন গাপটিলের ব্যাট থেকে। ইংলিশ বোলারদের মধ্যে দুটি করে উইকেট নেন মার্ক উড ও আদিল রশিদ।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৮৪ করে ইংল্যান্ড। শুরুতেই ওপেনার জেসন রয়ের উইকেট হারায় সফরকারী দলটি। তবে সতর্ক ব্যাটিং করতে থাকেন অ্যালেক্স হেলস ও ডেভিড মালান। হেলস ৪৭ রানে আউট হলেও মালান ৫৯ রান করে বিদায় নেন। তবে দলের হয়ে আর কেউই লেখার মতো স্কোর করতে না পারায় জয় পাওয়া হয়নি তাদের।

কিউই বোলারদের মধ্যে দুটি করে উইকেট পান ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার ও ইস সোধি। নিউজিল্যান্ড এর আগে নিজেদের প্রথম ম্যাচে অজিদের বিপক্ষে হেরেছিল। তবে অজিরা তিন ম্যাচ জিতে ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে।