‘সরকার গণতন্ত্রকে হত্যা করেছে, রাজনৈতিক কর্মকাণ্ডের সুযোগ দিচ্ছে না’

বিএনপি চেয়পরপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করছে বিএনপি। সোমবার সকাল সাড়ে ১০টা থেকে মানববন্ধন শুরু করেন দলটির নেতাকর্মীরা। মানববন্ধন কর্মসূচিকে ঘিরে প্রেসক্লাবের সামনে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। সোমবার বেলা ১১টা থেকে এই কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও সাড়ে ১০টা থেকেই মানববন্ধন শুরু করেছেন দলটির নেতাকর্মীরা।

সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে জানিয়েছেন, কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গত তিন দিন ধরে ডিভিশন দেয়া হয়নি।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের প্রাণপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জড়িয়ে অন্যায়ভাবে কারাগারে রাখা হয়েছে। এর প্রতিবাদে আমরা এই মানববন্ধন করছি। সরকার গণতন্ত্রকে হত্যা করেছে। রাজনৈতিক কর্মকাণ্ডের কোনো সুযোগ দিচ্ছে না।

তিনি বলেন, আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছি। অথচ হাজার হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। দুর্ভাগ্যজনকভাবে বর্তমানে এই দেশে গণতন্ত্রের লেশমাত্র নেই। দেশনেত্রীর মুক্তি না হওয়া পর্যন্ত আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি চালিয়ে যাবো।

তিনি আরও বলেন, সরকারের প্রতি আহ্বান জানাই, অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিন। আগামীতে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করুন। হত্যা-নির্যাতন ও গ্রেফতার বন্ধ করুন। খালেদা জিয়াসহ বিরোধী দলের সব নেতাকর্মীকে মুক্তি দিন।