শুরু হচ্ছে নতুন ২৬ ব্যান্ড নিয়ে ‘আর জেনারেশন’

দেশের আপকামিং ২৬টি ব্যান্ড নিয়ে ১৬ ফেব্রুয়ারি  থেকে শুরু হচ্ছে ‘আর জেনারেশন’। রক লেজেন্ড আইয়ুব বাচ্চুর উপস্থাপনায় ব্যান্ড মিউজিক দিয়ে সাজানো ‘লাভেলো আর জেনারেশন’ এর প্রথম সীজন।

শাহ্ আমীর খসরুর প্রযোজনায় প্রতি শুক্রবার রাত ১০টায় প্রচারিত হবে আর টিভিতে। প্রতি পর্বে থাকবে ১টি করে ব্যান্ডের পারফরম্যান্স। একেকটি ব্যান্ডের ৩টি করে নিজস্ব গান থাকবে প্রতি পর্বে, সঙ্গে থাকবে আইয়ুব বাচ্চুর সঙ্গে তাদের কথোপকথন।

অনেকদিন ধরে বাংলাদেশের তরুণ ব্যান্ড মিউজিশিয়ানদের নিয়ে কোনো কাজ হচ্ছে না। টেলিভিশনে তরুণ ব্যান্ডগুলোর কোনো প্ল্যাটফর্ম নেই, যেখানে তারা তাদের মেধার প্রকাশ করতে পারবেন।

বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি উদ্যোগ নিয়েছে মেধাবী তরুণ ব্যান্ড মিউজিশিয়ানদের বিশ্বের সংগীতপ্রেমীদের সামনে তুলে ধরার।

নতুন ব্যান্ডের পাশে সবসময়ই দাঁড়িয়েছেন বাংলাদেশের ‘ব্যান্ডলিজেন্ড’ আইয়ুব বাচ্চু।

বিভিন্ন জন্‌রার ১৬টি ব্যান্ডের শুটিং ইতিমধ্যেই শেষ হয়ে গেছে- যেখানে তারা ৩টি গান লাইভ পারফর্ম করেছেন। সেই ব্যান্ডগুলো হচ্ছে- এলএসডি, পরাহো, কনক্লুশন, স্পন্দন, অবলিক, অ্যাড্রয়েট, রঙ, ব্লু পেরিস্কোপ, স্কিলড, কৃষ্ণপক্ষ, স্যালভেশন, অযান্ত্রিক, নামহীন, এরোস, জিকর এবং রকাফোবিক। আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে এই সীজনের বাকি ১০টি ব্যান্ডের শুটিং শুরু হবে।

‘লাভেলো আর জেনারেশন’ প্রচার শুরু হওয়া উপলক্ষে কারওয়ান বাজারে আরটিভি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় গতকাল ১০ ফেব্রুয়ারি বিকেলে। সেখানে উপস্থিত হয়ে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন- ‘আমরা বলি আইয়ুব বাচ্চু লেজেন্ড। আমাদের আরও ১০০ আইয়ুব বাচ্চু আসতে হবে। ব্যান্ড মিউজিক হবে বাংলাদেশের আরেকটি পরিচয়। সে আশাতেই আম্র এরকম একটু টিভি অনুষ্ঠানের উদ্যোগ নিয়েছি। ভবিষ্যতে  ব্যান্ড সঙ্গীতকে এগিয়ে নেওয়ার জন্য আমরা এরকম আরও নতুন নতুন উদ্যোগ নেবো।’