মুক্তির পরপরই ফেসবুকে লিক হলো প্যাডম্যান!

মুক্তির পরপরই যে চলচ্চিত্রগুলো সামাজিক মাধ্যমে লিক হয়ে গেছে তারমধ্যে নতুন সংযোজন ‘প্যাডম্যান’। অক্ষয় অভিনীত এই ছবিটি মুক্তির পরেই ফেসবুকে লিক হয়েছে। এবং মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। এরপরেই ছবির নির্মাতারা তিন রাজ্যের সাইবার সেলে অভিযোগ দায়ের করেন। এর আগে পদ্মাবতের লাইভ স্ট্রিমিং হয়েছিল ফেসবুকে।

মুক্তির পরেই প্যাডম্যান ছবিটি যথেষ্ট প্রশংসিত সামলোচকমহলেও। প্রথম দিনেই উপার্জন ১০.২৬কোটি টাকা। তবে সামাজিক মাধ্যমে ছবি এভাবে লিক হয়ে যাওয়ায় সেই উপার্জনে যে বেশ কিছুটা প্রভাব পড়বে তা বলাই বাহুল্য।

এর আগে ইমরান হাসমির ছবি রাজ রিবুট মুক্তির আগে অনলাইনে লিক হয়ে যায়। ইমরান ভক্তদের টুইট করে ছবিটি প্রেক্ষাগৃহে দেখার অনুরোধ করেছিলেন। যদিও ছবির পরিচালক বিক্রম ভাট ছবির লিক হওয়ার ঘটনা অস্বীকার করেছিলেন। এবং তিনিই নাকি জানিয়েছিলেন, ছবির নকল ফাইলটি তিনিই প্রকাশ করে ফেলেছিলেন।

এভাবেই পার্চড, উড়তা পাঞ্জাব, সুলতান, গ্রেট গ্র্যান্ড মস্তি, কওয়ালি, বাহুবলীর মতো বহু ছবি লিক হয়ে যায়। পদ্মাবত, যে ছবি নিয়ে এত হইচই তাও ফেসবুকে লিক হয়ে গিয়ে ভাইরাল হয়ে যায়। যদিও ততোদিনে ছবির উপার্জন স্বস্তিজনক পর্যায়ে পৌঁছে যায় বলে অনেকের মত। কিন্তু বারবার এই ধরনের ঘটনায়, সাইবার সেল থাকা সত্ত্বেও পাইরেসি যে কিভাবে বেড়ে চলেছে তা নগ্নভাবে প্রকাশ পাচ্ছে।