ফরিদপুরে ৮দিন ধরে সড়ক আটকিয়ে বিদ্যুতের খুঁটি স্থাপন, নিরব কর্তৃপক্ষ

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদর বাজারের সরকারি রাস্তার উপড় অনিয়মতান্ত্রিকভাবে বাজারের গলি আটকে পল্লী বিদ্যুতের খুঁটি স্থাপন করার ৯ দিন পেরিয়ে গেলেও এখনও এর কোন প্রতিকার গ্রহণ করেননি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ফলে এখনও উক্ত সড়কটি দিয়ে প্রতিনিয়ত যানবাহন ও জনচলাচল ব্যাহত হওয়ার পাশাপাশি সড়কটিতে সৃষ্টি হচ্ছে তীব্র জানজট। জানা যায়, গত (২ ফেব্রয়ারি) শুক্রবার বিকালে সদর বাজারের গার্লস স্কুল রোডের সাথে বাজার সংযুক্ত চীপা গলির সড়কের মোড়া পয়েন্টের উপড় ও কাউছার কনফেকশনারীর সামনে সদর বাজারের ভূষিমাল ও সার বীজ ডিলার ব্যবসায়ী শেখ আঃ ছালাম, অনিয়ম তান্ত্রিকভাবে সম্প্রতী তার নব-নির্মিত তৃতীয় তলা আবাসিক ভবনে বিদ্যুত সংযোগ নেওয়ার জন্য ব্যক্তিগত ভাবে তিনি একটি অতিরিক্ত পল্লি বিদ্যুতের খুঁটি স্থাপনের ব্যবস্থা করেন বলে জানা যায়।

এদিকে, সড়কের উপর নতুনভাবে বরাদ্দকৃত খুঁটির চারপাশ জুড়ে রয়েছে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। যার ফলে নতুন ভবে সড়কের উপর খুঁটিটি স্থাপন করায় অন্তত ৮/১০ টি ব্যবসা প্রতিষ্ঠানের প্রতিদিন বেচাঁকেনায় ও যানবাহনসহ জনসাধারণের চলাফেরায় প্রতিনিয়ত ব্যাপক যানজটের সৃষ্টি করছে বলে ব্যাবসায়ীরা স্থানীয় সাংবাদিকদের কাছে মৌখিক ভাবে অভিযোগ তুলে ধরেন।

সাংবাদিকরা ব্যবসায়ীদের অভিযোগের ভিত্তিত্বে সড়ক আটকিয়ে খুঁটি স্থাপনের বিষয়ে ওই সময় এক কর্মরত বিদ্যুত সংযোগকারীর কাছে জানতে চাইলে তিনি তাৎক্ষণাত এক সাংবাদিককে তার এক ঠিকাদারের সাথে উক্ত বিষয়ে কথা বলার জন্য মুঠোফোনে ফোন ধরিয়ে দেন এবং তারা এসময় উক্ত ভবনটিতে বিদ্যুত সংযোগের কাজটি সাময়িকভাবে বন্ধ করে দেন।

এদিকে, সড়ক আটকিয়ে বিদ্যুতের খুঁটি স্থাপনের বিষয়ে সাংবাদিকরা স্থানীয় উপজেলা পল্লি বিদ্যুত ইনচার্জ মোঃ সবুজের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন,” বিদ্যুতের খুঁটি স্থাপনের কাজটি পল্লি বিদ্যুতের ভিন্ন শ্রেণির কর্মচারীরা করে থাকেন। এ ব্যাপারে আমাদের কোনো হাত নেই”।

অপরদিকে গার্লস স্কুল সড়কের বাজার সংযুক্ত সরু গলি সড়কের মোড়া পয়েন্টের উপড় ও কাউছার কনফেকশনারীর সামনে সদর বাজারের ভূষিমাল ব্যবসায়ী শেখ আঃ ছালাম, অনিয়মতান্ত্রিকভাবে সড়কের উপর পল্লী বিদ্যুতের খুঁটি স্থাপন করার ৯ দিন পেরিয়ে গেলেও এখনও এর কোন প্রতিকার ব্যবস্থা গ্রহণ করেননি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি