ফরিদপুরে সালথায় ২ শিক্ষকসহ ৭ পরীক্ষার্থী বহিস্কার!

ফরিদপুরের সালথায় এস.এস.সির গণিত পরীক্ষা চলাকালীন সময় ২ শিক্ষক ও ৭ পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। শনিবার উপজেলার জয়ঝাপ উচ্চ বিদ্যালয় ও সালথা মডেল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনকালে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাদেরকে বহিস্কার করেন।

উপজেলা মাধ্যমিক অফিস সুত্রে জানা যায়, এস.এস.সি গণিত পরীক্ষা চলাকালীন সময়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মাদ মোবাশ্বের হাসান সালথা মডেল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শণকালে দায়িত্ব অবহেলার কারণে ঐ স্কুলের শিক্ষক নুরুল আমীন ও অঞ্জলী বিশ্বাসকে বহিস্কার করেন। একই কেন্দ্রে নকল করার অপরাধে ইউসুফদিয়া উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী হোসাইন খাঁন, কাগদি-মুরাটিয়া উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী মহিউদ্দীন শেখ ও রাজু সর্দারকে বহিস্কার করা হয়।

এছাড়াও উপজেলার গট্টি ইউনিয়নের জয়ঝাপ উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শণকালে সালথা মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী রুবেল খাঁন, সাড়–কদিয়া উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী গৌতম সরকার, নারানদিয়া উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী জিহাদ হোসেন ও রাজিব মোল্যাকে নকল করার অপরাধে বহিস্কার করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মাদ মোবাশ্বের হাসান সাংবাদিকদের বলেন, এস.এস.সি পরীক্ষা চলাকালীন সময়ে দায়িত্ব অবহেলার কারণে ২ শিক্ষক ও নকল করার অপরাধে ৭ পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। সকল পরীক্ষা কেন্দ্রে নকলের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ রয়েছে।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি