বাঁধা স্বত্বেও দিনাজপুরের বিভিন্ন স্থানে খন্ড খন্ড বিক্ষোভ মিছিল

দেশব্যাপী বিএনপি’র বিক্ষোভ মিছিলের অংশ হিসেবে দিনাজপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনে মিছিল করতে না দিলেও জেলা শহরের বিভিন্ন স্থানে খন্ড খন্ড মিছিল করেছে বিএনপি’র নেতাকর্মীরা।

শুক্রবার দুপুরে জুম্মার নামাজের পরে জেলা বিএনপি’র কার্যালয়ের সামনে বিএনপি মিছিল করতে চাইলে সেখানে বাধা দেয় পুলিশ। এ সময় সেখান থেকে পুলিশ ৩ জন বিএনপি’র নেতাকর্মীকে আটক করে। এদিকে একই সময়ে শহরের মুন্সিপাড়া থেকে একটি মিছিল বের করে বিএনপি’র নেতাকর্মীরা। মিছিলটি নিমতলা মোড়ে গিয়ে শেষ হয়।

আটককৃতরা হলেন, জেলা বিএনপি’র আহবায়ক কমিটি’র সদস্য মঞ্জুর মুর্শেদ সুমন, শ্রমিক দল নেতা মিজান ও ছাত্রদল নেতা সাঈদ। এছাড়াও বৃহস্পতিবার গভীর রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত বিএনপি’র দুই নেতা–কর্মীসহ আরো ২৭জনকে আটক করেছে পুলিশ।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে সারাদেশের বিক্ষোভ কর্মসুচী অনুযায়ী দিনাজপুরে বিএনপি’র দলীয় কার্যালয় থেকে জুম্মার নামাজের পরে মিছিল বের করতে চাইলে পুলিশের বাধার মুখে পড়ে। এসময় বিএনপি তিনজনকে আটক করে পুলিশ।

বিএনপি’র নেতাকর্মীরা যাতে করে মিছিল করতে না পারে সেজন্য শহরে পুলিশের পাশাপাশি বিজিবি’র টহল দিতে দেখা গেছে। অপরদিকে বিরল উপজেলায় বিএনপির মিছিলের প্রস্তুতিকালে উপজেলা বিএনপির সভাপতি মো. রফিকুল ইসলামসহ ৭জনকে আটক করেছে পুলিশ।