বিশ্ব ভালোবাসা দিবসে ইমরান হসেইনের ‘পরান পাখি’

ইমরান হসেইন, তরুণ প্রজন্মের জন্য এক জনপ্রিয় নাম। তার সঙ্গীতের মায়াবী ছোঁয়া হারিয়ে নিয়ে যায় অন্য এক ভুবনে। দেশ ঘুরে ক্ষুদে প্রতাভাকে সবার সামনে নিয়ে আসেন প্রায় সময়ই। মধু হই হই, বিষ খাওয়াইলা-খ্যাত ছোট্ট জাহিদ তারই অনন্য এক আবিষ্কার। লোক গানের শিল্পী হিসেবে পরিচিত তিনি। প্রায় বছর তিনেক পর নতুন মৌলিক গানের কন্ঠ দিয়েছেন শিল্পী ইমরান।

গানের জগতে ইমরান হোসেনের পদচারণ দীর্ঘদিন ধরেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে অসংখ্য ভক্তও রয়েছে তার। ভক্তদের অনেক দিনের আকাঙ্ক্ষা ছিল তার নতুন মৌলিক গানের। সম্প্রতি মগবাজর একটি স্টুডিওতে ‘পরান পাখি’ শিরোনামে গানে কন্ঠ দিয়েছেন ইমরান। গানটির কথা ও সুর করেছেন জিয়াউদ্দিন আলম ও সঙ্গীত আয়োজন করেন ওয়াহিদ শাহীন।

নতুন মৌলিক গান গাওয়া নিয়ে ইমরান হোসাইন বলেন’ এতো দিনতো মানুষের জন্য কাজ করেছি, নিজের কাজের সময় পাইনি। এখন নিজের জন্য কিছু করতে চাই। এই জন্য কাজ শুরু করা। জিয়াউদ্দিন আলমের সাথে বছরটা শুরু করছি, গানটি আমার খুব ভালো লেগেছে। লেখা ও সুর খুব ভালো হয়েছে। আশা করি শ্রোতাদেরও ভালো লাগবে।

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে জিসান মাল্টিমিডিয়ার ব্যানারে গানটি প্রকাশিত হবে। এছাড়া বাংলালিংক বিএল ভাইব ও জিপি মিউজিক অ্যাপস গানটি শুনতে পাবেন শ্রোতারা।

এদিকে ইমরানের আরও এক নতুন খবর হলো কলকাতায় সংগীত বিষয়ক একটি অনুষ্ঠানে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। সম্প্রতি পশ্চিম বাংলার সল্ট লেকের সিটি সেন্টার ১ এ কলকাতার বিভিন্ন বাংলা এবং ইংলিশ মিডিয়াম স্কুল পড়ুয়া ছাত্র ছাত্রীদেরকে গান আর তার পাশাপাশি ক্রিয়েটিভ বিষয়গুলিতে পারদর্শি করার জন্য আয়োজন করা হয়েছিল ‘সুভাষ বোস ইন্সটিটিউট অফ হোটেল প্রেজেন্টস দ্য টেলিগ্রাফ ইন স্কুলস চ্যালেঞ্জ ২০১৮’।

সেখানে ৩০টি স্কুল ব্যান্ড পারফর্ম করে। অনুষ্ঠানে প্রধান ৩ জন বিচারপতি ছিলেন। ওপার বাংলার স্বনামধন্য শিল্পী ক্যাকটাস ব্যান্ডের প্রধান ভোকাল সিধু, লক্ষিছাড়া ব্যান্ডের ড্রামার গৌরবের সঙ্গে ছিলেন প্রতিভা খুঁজে বেরানো মানুষ ইমরান।