‘খালেদার রায় নিয়ে বিদেশি গণমাধ্যমকে বিএনপির ব্রিফ’

এতিমদের অর্থ আত্মসাতের অভিযোগে করা মামলায় দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাগারে পাঠানোর বিষয়ে বিদেশি গণমাধ্যমে কর্মরত সাংবাদিকের ব্রিফ করছেন বিএনপি। গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে শুক্রবার বিকাল চারটার পর এই ব্রিফিং শুরু হয়। সেখানে উপস্থিত আছেন দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নওশাদ জমির প্রমুখ।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির সিনিয়র রিপোর্টার কাদির কল্লোল, ফরাসি বার্তা সংস্থা এএফপির ব্যুরো চিফ শফিকুল আলম, মার্কিন বার্তা সংস্থা এপির ব্যুরো প্রধান জুলহাস আলম, জার্মান গণমাধ্যম ডয়েচে ভেলের ব্যুরো চিফ হারুন উর রশীদ ও ভারতীয় গণমাধ্যম জি মিডিয়ার ব্যুরো চিফ রাজীব খানসহ অন্যরা ব্রিফিংয়ে উপস্থিত আছেন। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান ব্রিফিংয়ের তথ্য নিশ্চিত করেছিলেন। বিদেশি গণমাধ্যমকে খালেদা জিয়ার মামলা, তাকে কারাগারে পাঠানোসহ সার্বিক রাজনৈতিক পরিস্থিত অবহিত করতে এ আয়োজন করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এছাড়া খালেদা জিয়ার ছেলে তারেক রহমানসহ মামলার অন্য পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা অর্থদণ্ড করা হয়। রায় ঘোষণার পরই খালেদাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

বিএনপির অভিযোগ, এই রায় সরকারের প্রতিহিংসার ফসল। আদালতকে প্রভাবিত করে এই রায় দেয়া হয়েছে। যদিও সরকার এই অভিযোগ অস্বীকার করে জানিয়েছে, বিচারক রায় দিয়েছেন স্বাধীনভাবে।