খালেদার পাঁচ বছরের কারাদণ্ডে জেলায় জেলায় বিএনপির বিক্ষোভ

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ করেছে দলটি। শুক্রবার দুপুরের পর এ কর্মসূচি পালন করছে বিএনপি। বিক্ষোভ পূর্ব সমাবেশে বক্তারা বলেন, আদালত খালেদা জিয়ার প্রতি ন্যায়বিচার করেনিনি। তাই খালেদা জিয়ার বিরুদ্ধে দেয়া এই রায়কে জনগণ প্রত্যাখ্যান করেছে। তারা আগামী দিনের আন্দোলনে বিএনপি নেতাকর্মীদের মাঠে থাকার আহবান জানান। ঢাকাটাইমসের প্রতিনিধিদের পাঠানো খবর।

সিলেট: সিলেটে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। জুমার পর দরগা গেইট এলাকা থেকে বিক্ষোভ মিছিল শুরু করে চৌহাট্টা পয়েন্টে গিয়ে শেষ হয়। চৌহাট্টা পয়েন্টে পুলিশ অবস্থান নিলেও মিছিলে বাধা দেয়নি তারা।

মিছিলে অংশ নেন- সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম, কেন্দ্রীয় বিএনপির সদস্য আরিফুল হক চৌধুরী, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকা থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। মিছিলটি শিমরাইলের কয়েকটি সড়ক ঘুরে সমাবেশের মাধ্যমে শেষ হয়। বিক্ষোভ মিছিলে ছিলেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি মনিরুল ইসলাম রবি, পারভেজ আহমেদ, সোনারগাঁও পৌর বিএনপির সাধারণ সম্পাদক হুমায়ুন কবির রফিক ও জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল আলম রিপনসহ নেতাকর্মীরা।

নরসিংদী: নরসিংদী জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের নেতৃত্বে শহরের চিনিশপুর থেকে একটি মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে মিছিলটি ঢাকা-সিলেট মহাসড়কে উঠতে চাইলে পুলিশ বাধা দেয়। এসময় বিএনপির নেতাকর্মীরা সমাবেশ করে। এতে বক্তব্য দেন- কেন্দ্রীয় বিএনপির যুগ্ম সম্পাদক ও নরসিংদী জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাস্টার, জেলা বিএনপির সহ-সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান মঞ্জুর এলাহি প্রমুখ।

দিনাজপুর: দিনাজপরে পুলিশের বাধায় বিক্ষোভ মিছিল করতে পারেনি বিএনপি। দুপুরে মিছিল প্রস্তুতির সময় বিএনপির তিন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

খালেদার পাঁচ বছরের কারাদণ্ডে জেলায় জেলায় বিএনপির বিক্ষোভ

ঠাকুরগাঁও: পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে বিএনপির বিক্ষোভ কর্মসূচি। পরে জেলা বিএনপি কার্যালয়ের সামনে প্রতিবাদ সভা হয়। জুমার পর বিএনপির একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি চৌরাস্তায় পৌঁছলে পুলিশ তাতে বাধা দেয়। এতে বিক্ষোভ মিছিলটি পণ্ড হয়ে যায়। পরে নেতাকর্মীরা দলীয় অফিসে ফিরে যান এবং কার্যালয়ের সামনে প্রতিবাদ সভা করেন।

এ সময় বক্তব্য দেন- জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমীন।