খালেদাকে দেখতে কারাগারে স্বজনরা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে গেছেন তার চার স্বজন। শুক্রবার বিকাল তিনটা বিশ মিনিটে তারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান। পরিবারের সদস্যদের মধ্যে স্ত্রী ছেলেসহ এসেছেন খালেদা জিয়ার ভাই শামীম ইসকান্দার এবং বোন সেলিমা ইসলাম। কারাগারে বিএনপি প্রধানের সাক্ষাৎ পেতে তাদের তরফ থেকে যোগাযোগ করা হয়েছে বলে জানা গেছে।

ওই স্বজনদের সঙ্গে থাকা বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসিরউদ্দিনের ছেলে মীর হেলাল জানান, ওই চার জন খালেদার পরিবারের সদস্য। তারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারা কর্তৃপক্ষের কাছে অনুমতি চেয়েছেন। কেন্দ্রীয় কারাগারের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছিলেন, বিকালে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে তার স্বজনদের আসার কথা রয়েছে।

এর আগে বেলা ১১টার দিকে খালেদা জিয়ার জন্য ফল নিয়ে দেখা করতে এসেছিলেন নারী কর্মী-সমর্থকরা। একটি ফলের ডালায় সাজিয়ে খালেদার পছন্দের ফল পেঁপে, আম, আপেল, কমলা, বেদানা, আঙুর, কলা, নাসপাতি নিয়ে আসেন দুই নারী সমর্থক। কিন্তু নিয়ম না মেনে আসায় তাদের ফিরিয়ে দেওয়া হয়।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গতকাল বৃহস্পতিবার পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এছাড়া খালেদা জিয়ার ছেলে তারেক রহমানসহ মামলার অন্য পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। রায় ঘোষণার পরই খালেদাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।