‘রায়কে ঘিরে জনগণের আবেগ ও উৎকণ্ঠার কোনো দরকার নেই’

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে ঘিরে জনগণের মধ্যে আবেগ ও উৎকণ্ঠা তৈরি হয়েছে তার কোনো দরকার নেই। পুরো শহরজুড়ে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে বলে মন্তব্য করেছেন ডিএমপি কমিশনার।

বৃহস্পতিবার সকালে পুরান ঢাকার আলিয়া মাদ্রাসার ছাত্রদের আবাসিক হলের সামনে এসব কথা বলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

এই সময় তিনি আরও বলেন, কেউ যদি নাশকতার চেষ্টা করে তাহলে প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে কয়েক দিন ধরে সাইবার ওয়ার্ল্ডে অপপ্রচার চালানো হচ্ছে। তবে সাধারণ জনগণের শঙ্কার কিছু নেই। কেউ নাশকতা করার চেষ্টা করলেই ব্যবস্থা নেওয়া হবে।

সকাল থকে আদালত চত্বরে কড়া নিরাপত্তার মধ্যে আইনজীবী ও গণমাধ্যমকর্মীদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে। আগে থেকে যেসব আইনজীবীর নাম নিবন্ধিত ছিল, শুধু তাঁদেরই আদালতে ঢুকতে দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। আর প্রতিটি গণমাধ্যম থেকে একজন করে সাংবাদিককে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। বেসরকারি টিভি চ্যানেলের ক্ষেত্রে শুধু রিপোর্টার ভেতরে প্রবেশের অনুমতি পাচ্ছেন তবে ক্যামেরাপারসন যেতে পারছেন না।

এদিকে আদালত চত্বরে কোনো টিভি চ্যানেলকে গাড়ি নিয়ে প্রবেশ করতে দেওয়া হয়নি। আদালত চত্বরে ছবি তোলা বা ভিডিও করা নিষিদ্ধ করা হয়েছে।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া আরও বলেন, এখানে তালিকাভুক্ত আইনজীবীরা ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না।