‘প্রমাণ ছাড়াই খালেদার বিরুদ্ধে রায় দেওয়া হয়েছে’

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ বলেছেন, কোনো প্রমাণ ছাড়াই খালেদা জিয়ার বিরুদ্ধে রায় দেওয়া হয়েছে। এই রায়ে তিনি ন্যায়বিচার পাননি। আমরা উচ্চ আদালতে আপিল করবো। আশা করি সেখানে ন্যায়বিচার পাব। বৃহস্পতিবার আদালত খালেদা জিয়ার সাজা ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন তিনি।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রাজধানীর বশিবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতে খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। এছাড়া মামলার অন্য পাঁচ আসামিদের ১০ বছর করে কারাদণ্ড ও দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা অর্থদণ্ড করা হয়।

রায়ের পর দেয়া এক প্রতিক্রিয়ায় মেজর হাফিজ বলেন, সম্পূর্ণ অন্যায়ভাবে খালেদা জিয়ার বিরুদ্ধে এই রায় দেয়া হয়েছে। খালেদা জিয়া কোনোভাবেই এর সঙ্গে জড়িত নন। যাতে তার কোনো সাক্ষর নেই। এই রায়ে আমরা সংক্ষুব্ধ। আমরা উচ্চ আদালতে গিয়ে আপিল করবো।

রায়ের ব্যা‌পারে দলীয় কোনো কর্মসূচি দেয়া হবে কি না জানতে চাইলে তিনি বলেন, স্থায়ী কমিটির সিদ্ধান্তের পর এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে। মেজর হাফিজ বলেন, নিম্ন আদালত যে সরকারের নিয়ন্ত্রণে এই রায়ের মধ্য দিয়ে তা প্রমাণ হয়েছে। আমরা আশা করি উচ্চ আদালতে আমরা ন্যায়বিচার পাব।