তিন ভাষার সমন্বয়ে ‘অ্যালয়’ এর প্রথম মিউজিক ভিডিও ‘মেঘ’

সঙ্গীত জগতের এক অনন্য নাম সুকন্যা মজুমদার ঘোষ তিথি। গত ২৬ এ জানুয়ারি থেকে ৫ সদস্যকে নিয়ে তিনি শুরু করেন বাংলাদেশের অন্যতম ক্লাসিক্যাল ফিউশনাল ব্যান্ড ‘অ্যালয়’এর পথচলা। দর্শকদের দাবিতেই সম্প্রতি সুকন্যা তিথির নিজস্ব ব্যান্ড ‘অ্যালয়’এর সূচনা। ‘অ্যালয়’ এর সদস্য হিসেবে সুকন্যা তিথির সাথে আরও রয়েছেন শুভ, জিকো, আদনানুল হক আদনান ও শায়ন। এবার ‘অ্যালয়’ তাদের প্রথম গান নিয়ে মিউজিক ভিডিও বাজারে প্রকাশ করতে যাচ্ছে যার টাইটেল নাম ‘মেঘ’।

বাংলাদেশে এই প্রথম এমন একটি গান বাজারে বের করছে ‘অ্যালয়’, যেখানে একই সাথে রয়েছে ৩টি ভাষার ব্যাবহার। মেঘ রাগের ওপর লেখা বান্দিস এর সাথে বাংলা ও ইংরেজির সমন্বয় গানটি পেয়েছে সম্পূর্ণ ভিন্ন একটি রূপ। বাংলাদেশের অন্যতম স্বনামধন্য চিত্র পরিচালক ও অভিনেতা শহিদুল আলম সাচ্চুর পরিচালনায় গানটির মিউজিক ভিডিও করা হয় এক জমিদার বাড়িতে।

জনপ্রিয় কণ্ঠ শিল্পী ও ‘অ্যালয়’ ব্যান্ড এর ভোকালিস্ট সুকন্যা মজুমদার ঘোষ তিথি ডেইলি মেইল ২৪ কে বলেন, ‘অ্যালয়’ এর প্রথম প্রোডাকশন হিসেবে মিউজিক ভিডিওটি নিয়ে আমরা অনেক আশাবাদী। গানটির ইংরেজি কথা গুলোতে আমার সাথে সহযোগিতায় ছিল অন্তরা রহমান। আর মিউজিক এ ছিল ‘অ্যালয়’ এর অন্যান্য সদস্য শুভ, জিকো, আদনানুল হক আদনান ও শায়ন। দেশের স্বনামধন্য চিত্র পরিচালক ও অভিনেতা শহিদুল আলম সাচ্চুর পরিচালনায় ও তাঁর সহধর্মিণী  তসলিমা সারয়ারের সহযোগিতায় গানটি যেন নতুন রূপ পেয়েছে। এছাড়াও মিউজিক ভিডিওটির ফ্যাশন ডিজাইনার হিসেবে ছিলেন হাবিবা ইলা এবং ফটোগ্রাফিতে সহযোগিতা করেছেন শাহরিয়ার সোহাগ।

‘অ্যালয়’ এর প্রকাশিত প্রথম মিউজিক ভিডিওটিতে অন্যরকম চমক থাকছে দর্শকদের জন্য। গানটির কথা ও সুর করেছেন সুকন্যা মজুমদার ঘোষ তিথি। আর ইংরেজি অংশের কথা ও সুর করেছেন অন্তরা রহমান। এ গানটির পর তাদের পরবর্তী গানের কাজ খুব দ্রুত শুরু করতে যাচ্ছে বলে জানিয়েছেন ‘অ্যালয়’ এর সদস্যরা।